বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯.৯৫°সে
সর্বশেষ:
মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু ১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড় দেশে বাড়লো সব ধরনের জ্বালানি তেলের দাম সুনামগঞ্জে কলেজ ছাত্রীকে ধর্ষণের পর হত্যা কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ

নিউইয়র্কে পিলখানায় বিডিআর বিদ্রোহে ৫৭ সেনা কর্মকর্তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন

অনলাইন ডেস্ক;
পিলখানায় বিডিআর বিদ্রোহে হত্যাকাণ্ডের শিকার ৫৭ সেনা কর্মকর্তার আত্মার মাগফেরাত কামনায় স্মৃতিচারণ ও বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে ‘উই আর দি পিপল’ সংগঠন। এসময় অনুষ্ঠান থেকে ভারতীয় পন্য বর্জন করার আহ্বান জানানো হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের কাবাব কিং রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য শেখ হাসিনা ও ভারতের যোগসাজশে ৫৭ জন সেনা কর্মকর্তাকে হত্যা করা হয়েছে। যার বিচার দীর্ঘ ১৫ বছরেরও সম্পন্ন হয়নি। যেমনটি হয় নাই সাংবাদিক সাগর-রুনি হত্যাকান্ডের বিচারও।

বক্তারা আরও বলেন, দেশের সামরিক শক্তিকে দুর্বল করতে বেছে বেছে চৌকস সেনাদের সেদিন হত্যা করা হয়েছে। এটা সম্পূর্ণ পূর্ব পরিকল্পিত ঘটনা। মিটিং ডেকে এ হত্যাকান্ড ঘটানো হয়। পরবর্তীতে হত্যাকারীদের পালিয়ে যেতে সুযোগ করে দেওয়া হয়। এতে সহযোগিতা করেন আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা।

বক্তারা বলেন, আমরা এখন এমন একটা সময়ে এসেছি যখন ৫৭ জন চৌকস সেনা হত্যাকাণ্ড নিয়ে কেউ কোনো কথাই বলছে না। এসব সেনাদের কেউ স্মরণই করছে না। সেনা হত্যাকান্ড নিয়ে দুই একজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা কথা বললেও সেগুলো চর্বিত চর্বন।

বক্তারা আরও বলেন, আমরা শক্তিধর রাষ্ট্রসমূহের দিকে তাকিয়ে ছিলাম। আমরা ভেবেছিলাম তারা স্যাংশন দিবে। কিন্তু তারা তা করেনি। এ থেকে আমাদের শিক্ষা নিতে হবে। অন্য দেশের দিকে তাকিয়ে না থেকে আমাদের ভাগ্য আমাদেরকেই নির্ধারণ করতে হবে। তার জন্য দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে। দেশকে বাঁচাতে এর কোন বিকল্প নেই।

এসময় বক্তারা ভারতীয় পণ্য বর্জন করতে উদাত্ত আহ্বান জানান। পাশাপাশি পন্য বর্জনে স্লোগান দিতে থাকেন।

সংগঠনের চেয়ারম্যান জ্যাকব মিল্টনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের এটর্নী মিয়ালী, এটর্নী ফেলন, মি. কামাল, শরাফত হোসেন, নীরা রব্বানী, টিটো রহমান, রিনা আবেদীন, নাজমুস সাকিব প্রমুখ।

সূত্র-সিএন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ২৭ এপ্রিল ৯ম আন্তর্জাতিক নারী দিবস পুরস্কার অনুষ্ঠিত হবে
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়ার ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, আহত ৩
৯৯ বছর বয়সে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেলেন ভারতীয় নারী!
যুক্তরাষ্ট্রে রাতের আকাশে আচমকা ‘রহস্যময়’ আলো!

আরও খবর