মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২২.১৪°সে
সর্বশেষ:
কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

৯৯ বছর বয়সে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেলেন ভারতীয় নারী!

অনলাইন ডেস্ক:
বয়স কেবলই সংখ্যা। এ কথাটি যেন ফের প্রমাণ করলেন ভারতীয় এক নারী। ৯৯ বছরে এসে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছেন তিনি। তার নাম দাইবাই। ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) তার নাগরিকত্ব পাওয়ার ব্যাপারটি ঘোষণা করেছে। খবর এনডিটিভির।

ইউএসসিআইএস এক্সে (সাবেক টুইটার) পোস্টে বলেছে, ‘লোকে বলে বয়স কেবল একটি সংখ্যা। কথাটি এ প্রাণবন্ত ৯৯ বছর বয়সী নারীর ক্ষেত্রে সত্য হল। যুক্তরাষ্ট্রের ওয়াইমিং রাজ্যের ওরল্যান্ডের এ বাসিন্দা যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছেন। তিনি একজন ভারতীয়। তাকে অভিনন্দন।’

এ মুহূর্তের একটি ছবিও শেয়ার করেছে ইউএসসিআইএস। ছবিতে তাকে হাতে নাগরিকত্বের প্রশংসাপত্র নিয়ে হুইল চেয়ারে বসে থাকতে দেখা গেছে। এছাড়াও, ছবিতে তার মেয়ে ও শপথ পাঠ করানো অফিসারও রয়েছেন।

ইউএসসিআইএস মূলত অভিবাসী ভিসা পিটিশন, ন্যাচারালাইজেশন অ্যাপ্লিকেশান, অ্যাসাইলাম অ্যাপ্লিকেশান ও গ্রিন কার্ড অ্যাপ্লিকেশন নিয়ে কাজ করে থাকে। সংস্থাটি অ-অভিবাসী অস্থায়ী কর্মীদের জন্য পিটিশন পরিচালনা করে যেমন এইচ-১বি ভিসা।

তবে, দাইবাইয়ের নাগরিকত্ব পাওয়ার পর প্রক্রিয়ার সমালোচনাও করেছেন অনেকেই।

সূত্র-সিএন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ২৭ এপ্রিল ৯ম আন্তর্জাতিক নারী দিবস পুরস্কার অনুষ্ঠিত হবে
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়ার ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, আহত ৩
যুক্তরাষ্ট্রে রাতের আকাশে আচমকা ‘রহস্যময়’ আলো!
নিউইয়র্ক পুলিশের গুলিতে বাংলাদেশী তরুণ হত্যার প্রতিবাদে বিক্ষোভ

আরও খবর