শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০.৯২°সে
সর্বশেষ:
নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন পশ্চিমা নিষেধাজ্ঞায় থেমে নেই রাশিয়া আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা পঞ্চগড়ে শিশু কিশোরদের আঁকা চিত্র প্রদর্শনী কেন কাউকে পাত্তা দিতেন না বেপরোয়া মিল্টন সমাদ্দার, জানালেন ডিবিপ্রধান মার্কিন বোমায় ফিলিস্তিনিরা মারা গেছেন: বাইডেন ৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ রিমান্ড শেষে কারাগারে মিল্টন সমাদ্দার গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা ইসরাইলের চিত্রনায়ক সোহেল হত্যায় রাষ্ট্রপক্ষের সাক্ষীরা গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন: আদালত স্পিকারের কাছে নালিশ: মুজিবুল হকের উদ্দেশে যা বললেন ব্যারিস্টার সুমন চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিলেন শিক্ষক

যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারী সন্তানদের মা-বাবাকে বহিষ্কার করা যাবে না

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারী সন্তান অথবা বৈধভাবে বসবাসরত স্ত্রী-স্বামী রয়েছেন- এমন কাগজপত্রহীনকে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কার করা যাবে না বলে একটি রুলিং দিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট। গত মঙ্গলবার ৯ সদস্যের বিচারক প্যানেলের ছয়জনই এ সিদ্ধান্তে একমত হয়েছেন।

জানা গেছে, ইমিগ্রেশন কোর্টের জজ কর্তৃক এক ব্যক্তিকে বহিষ্কারের নির্দেশ কার্যকর করতে ২০১৯ সালে সিতু কামু উইলকিনসিন নামক এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ত্রিনিদাদ-টব্যাগো থেকে ট্যুরিস্ট ভিসায় আসা সিতু পরবর্তীতে ভিসার নিয়ম লঙ্ঘন করায় তার বিরুদ্ধে আপনাআপনি বহিষ্কারের নির্দেশ জারি হয়। সিতু এবং তার গার্লফ্রেন্ডের গর্ভে একটি সন্তান জন্মেছে আমেরিকায়। সন্তানটি শারীরিক প্রতিবন্ধী।

এ অবস্থায় সিতুকে বহিষ্কার করা হলে সন্তানটি অমানবিক দুর্দশায় নিপতিত হবে- এমন যুক্তি দেখিয়ে সিতুর পক্ষে সুপ্রিম কোর্টে আপিল করা হয়েছিল।

সেই আপিলের সিদ্ধান্ত অনুযায়ী এখন সিতু যুক্তরাষ্ট্রে বসবাসের অনুমতি পেল এবং সন্তানটি প্রাপ্ত বয়স্ক হওয়ার পর তার জন্য স্ট্যাটাস এডজাস্টমেন্টের সুযোগ পাবে। রায় অনুযায়ী, এখন থেকে যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারী সন্তানদের বাবা-মাকে বহিষ্কার করা যাবে না।

সূত্র-সিএন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন
পশ্চিমা নিষেধাজ্ঞায় থেমে নেই রাশিয়া
আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা
কেন কাউকে পাত্তা দিতেন না বেপরোয়া মিল্টন সমাদ্দার, জানালেন ডিবিপ্রধান
মার্কিন বোমায় ফিলিস্তিনিরা মারা গেছেন: বাইডেন
৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ

আরও খবর