সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.১৫°সে
সর্বশেষ:
তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা রাইসিকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা

আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা

স্পোর্টস ডেস্ক :
আইপিএলে এর আগে ১৬ বছরে মাত্র দুবার ঘটেছিল এমন ঘটনা। এক মৌসুমে এক হাজারের বেশি ছক্কা মেরেছিলেন ব্যাটাররা।এ বছর সেই রেকর্ড ভেঙে গেছে। সবচেয়ে কম বলে ১০০০ ছক্কা হয়েছে ৫৭তম ম্যাচে। বুধবার লখনৌ সুপার জায়ান্টস ও সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে এই রেকর্ড হয়েছে।

অষ্টম ওভারে জয়দেব উনাদকাটের বলে পরপর দুটি ছক্কা মারেন ক্রুনাল পান্ডিয়া। দ্বিতীয় ছক্কাটি এ বারের আইপিএলের ১০০০তম ছক্কা। ১৩,০৭৯ বলে ১০০০ ছক্কা হয়েছে এবার।

আইপিএলের ইতিহাসে এরআগে কখনোই এত কম বলে ১০০০ ছক্কা হয়নি। এর আগে মাত্র দুবার এক মৌসুমে ১০০০ কিংবা তার বেশি ছক্কা হয়েছে।

২০২৩ সালে ১১২৪টি ছক্কা হয়েছিল। তার মধ্যে ১০০০ ছক্কা মারতে লেগেছিল ১৫,৩৯০ বল। এত দিন সেটাই ছিল রেকর্ড। তার আগের বছর ২০২২ সালে ১০৬২ ছক্কা মেরেছিলেন ব্যাটাররা। ১৬,২৬৯ বল লেগেছিল ১০০০ ছক্কা মারতে।

এই পরিসংখ্যান থেকে স্পষ্ট, যত সময় গড়াচ্ছে তত ছক্কার সংখ্যা বাড়ছে। এ বছর ধরলে শেষ তিন বারই ১০০০-এর বেশি ছক্কা হয়েছে আইপিএলে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা
রাইসিকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেই
রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি
সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা
হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি

আরও খবর