সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৯১°সে
সর্বশেষ:
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী

বিব্রতকর ফেসবুক স্টোরি বন্ধ করবেন যেভাবে

অনলাইন ডেস্ক:

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি ও ভিডিও দিয়ে স্টোরি পোস্ট করে থাকেন কম বেশি সবাই, যা ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। এটি ফেসবুক ব্যহারকারীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়। আবার স্টোরিতে কারো নাম মেনশন করলে সেই ব্যক্তি চাইলে স্টোরিটি শেয়ার করতে পারেন। কিন্তু এর জন্য বিব্রতকর পরিস্থিতিতেও পড়েন অনেকে।

তবে ফেসবুক স্টোরি শেয়ারের সুবিধা বন্ধ করে দেওয়ার সুযোগ রয়েছে। আপনি চাইলে সেটি বন্ধ করে দিতে পারেন। কিভাবে ফেসবুক স্টোরি শেয়ারের সুবিধা বন্ধ করবেন, চলুন জেনে নেই।

বন্ধ করবেন যেভাবে:

*প্রথমে স্মার্টফোন থেকে ফেসবুকের প্রোফাইল ছবিতে ট্যাপ করতে হবে।

*এরপর নিচে স্ক্রল করে সেটিংস অ্যান্ড প্রাইভেসি নির্বাচন করে সেটিংস বাটনে ট্যাপ করতে হবে।

*এবার স্ক্রল করে অডিয়েন্স অ্যান্ড ভিজিবিলিটির নিচে থাকা স্টোরিজ অপশন নির্বাচন করতে হবে।

*পরের পেজে প্রদর্শিত অপশন থেকে শেয়ারিং অপশনস নির্বাচন করলেই দুটি অপশন দেখা যাবে।

*‘অ্যালাউ আদারস টু শেয়ার ইয়োর পাবলিক স্টোরিজ টু দেয়ার ওন স্টোরি’-এর নিচে থাকা ডোন্ট অ্যালাউ অপশন সিলেক্ট করলে অন্য কেউ স্টোরি শেয়ার করতে পারবে না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা
হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি
আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন
মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার
ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন

আরও খবর