রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১০.৮৪°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

নৌ পুলিশের অভিযানে ১২০০ লিটার অপরিশোধিত চোরাই ভোজ্য তেল উদ্ধার, গ্রেফতার ৪

চট্টগ্রাম নৌ পুলিশের অভিযানে ১২০০ লিটার অপরিশোধিত ভোজ্য তেল উদ্ধারসহ ০৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

নৌ পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম নৌ পুলিশের নিয়মিত টহলের অংশ হিসেবে রোববার রাত সাড়ে ৪ টার দিকে কর্ণফুলী নদীতে চট্টগ্রাম সদরঘাট নৌ থানা পুলিশ অভিযান পরিচালনা করে। এসময় এস আলম ভেজিটেবল অয়েল লিঃ এর জন্য আমদানিকৃত অপরিশোধিত ভোজ্য তেল বহনকারী ওটি এমটি বুলবুল হতে লাইটার জাহাজ এমভি ওশান ভিউ জাহাজে অগোচরে অসাধু উপায়ে আমদানিকৃত প্রায় ১২০০ লিটার ভোজ্য তেল সরিয়ে নিয়ে যাচ্ছিলো। উক্ত সংবাদ প্রাপ্তির সাথে সাথে নৌ পুলিশের একটি চৌকস দল কর্ণফুলী থানাধীন ডায়মন্ড সিমেন্টঘাট বরাবর কর্ণফুলী নদীতে অভিযান পরিচালনা করে এম ভি ওশান ভিউ জাহাজ এবং উক্ত জাহাজের সামনের অংশের পানির টাংকি হতে প্রায় ১২০০ লিটার অপরিশোধিত ভোজ্য তেল জব্দ করে। এ ঘটনার সাথে জড়িত ০৪ জনকে গ্রেফতার করে।
নৌ পথে অবৈধভাবে চোরাই তেলের বিরুদ্ধে অভিযান পরিচালনা প্রসঙ্গে নৌ পুলিশ প্রধান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃশফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম বলেন, ‘‘ বাংলাদেশের অভ্যন্তরীণ যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে নৌ পথ। যাত্রী পরিবহনের পাশাপাশি পণ্য পরিবহনেরও এই নৌ পথ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। নৌ পথ ও নৌ যান ব্যবহার করে যাতে কোন অপরাধ না হয় তা প্রতিরোধে নৌ পুলিশ কাজ করছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম বন্দরসহ দেশের সকল নৌ বন্দরসমূহে নৌ পথে জাহাজ হতে তেল চুরি প্রতিরোধেও নৌ পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করছে। নৌপথে নৌযাত্রী, নৌযান ও নৌযানের পরিবহনকৃত সম্পদের সুরক্ষায় নৌ পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। ”
সূত্র-ডিএমপি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার
মিল্টন সমাদ্দার গ্রেফতার
খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক
বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু
খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু
কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক

আরও খবর