শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৩১°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু

ভিডিও এডিটিংয়ের অ্যাপ আনছে ইউটিউব

অনলাইন ডেস্ক
ভিডিও এডিটিংয়ের অ্যাপ আনতে যাচ্ছে ইউটিউব। এর নাম দেওয়া হয়েছে ‘ইউটিউব ক্রিয়েট’। অ্যাপটি ব্যবহার করে স্মার্টফোন থেকে সহজেই ভালো মানের ভিডিও তৈরি করা যাবে।

ইউটিউব জানিয়েছে, ইউটিউব ক্রিয়েট অ্যাপটি ব্যবহার করে খুব সূক্ষ্মভাবে ভিডিও সম্পাদনার পাশাপাশি ভিডিওতে স্বয়ংক্রিয়ভাবে ক্যাপশন যুক্ত এবং ভয়েস ওভার দেওয়া যাবে। অ্যাপটিতে ফিল্টার ও ইফেক্টস লাইব্রেরি রয়েছে। এতে করে নির্মাতারা সহজেই ভিডিওতে বিভিন্ন ধরনের ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করতে পারবেন।
ইউটিউব ক্রিয়েট অ্যাপটিতে বিভিন্ন শিল্পীর বেশ কিছু মেধাস্বত্বহীন গান যুক্ত করা হয়েছে। এতে করে নির্মাতারা সহজেই ভিডিওতে মেধাস্বত্বহীন গান ব্যবহার করতে পারবেন।

অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য তৈরি অ্যাপটি বিনা মূল্যে ব্যবহার করা যাবে বলে জানিয়েছে গুগল। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ইন্দোনেশিয়া, ভারত, কোরিয়া ও সিঙ্গাপুরে বসবাসকারী নির্দিষ্টসংখ্যক বেটা সংস্করণ ব্যবহারকারী অ্যাপটি ব্যবহারের সুযোগ পাবেন। এরপর শিগগিরই সবার জন্য অ্যাপটি উন্মুক্ত করা হবে।

সূত্র : গ্যাজেটস নাউ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা
ইন্টারনেটের গতি ফিরতে লাগবে আরও ১ মাস
ইন্টারনেট ব্যবসা নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
ক্যানসার প্রতিরোধে আশা-ভরসা হয়ে উঠেছে এআই
মোবাইলের অব্যবহৃত অ্যাপ যেভাবে অটো আর্কাইভ করবেন
ফেসবুকে ‘হা হা’ দেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, ১০ দোকান ভাঙচুর

আরও খবর