শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.১২°সে
সর্বশেষ:
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

নিউজার্সির হেল্ডন শহরের প্ল্যানিং বোর্ডের ভাইস চেয়ারম্যান হয়েছেন জালাল উদ্দিন

অনলাইন ডেস্ক:

গত ২৬শে অক্টোবর-২০২৩ নিউজার্সি হেল্ডন সিটির সিটি হলে সিটির প্ল্যানিং বোর্ড-এর ভাইস চেয়ারম্যান হিসেবে শপথ  গ্রহন করেন জালাল উদ্দিন। সিটি মেয়র মাইকেল জনসন শপথ অনুষ্ঠান পরিচালনা করেন।

হেল্ডন সিটির প্ল্যানিং বোর্ডের ভাইস চেয়ারম্যান হিসেবে শপথ নেয়ার পর জালাল উদ্দিন তাঁর মরহুম পিতাকে শ্রদ্ধা ভরে স্মরণ করে তিনি বলেন, আমাদের বাবা চাচারা যে কমিউনিটির জন্য কাজ করে গেছেন, সে কমিউনিটির জন্য নিজেকে নিবেদিত করা নিজের কর্তব্য মনে করি। অর্থনীতিতে স্নাতক জালাল উদ্দিন প্রোগ্রাম ডিরেক্টর হিসেবে একটি মার্কিন কোম্পানির পেশাজীবী। নিজস্ব পেশার ব্যস্ততার মধ্যেও কমিউনিটির কাজকর্মে নিজেকে দীর্ঘদিন থেকে নিয়জিত রেখেছেন। জালাল উদ্দিন বলেন, যে কমিউনিটি আমাদের অনেক দিয়েছে, সে কমিউনিটিকে সেবা করার মাধ্যমে আমি তা শোধ করার চেষ্টা করতে পারি।

জালাল উদ্দিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে তাঁর বোন, নিউজার্সির একমাত্র বাংলাদেশি বংশোদ্ভূত নির্বাচিত কাউন্সিল উওম্যান শেপা উদ্দিন সহ পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

জানা যায়,জালাল উদ্দিনের জন্ম নিউজার্সির প্যাটার্সনে। বাংলাদেশের মৌলভীবাজার জেলার কচুয়া গ্রামের লম্বা বাড়ির মরহুম হাজী আজম উদ্দিন তাঁর বাবা। জালাল উদ্দিনের গর্বিত মা ফৌজিয়া উদ্দিন প্যাটার্সনেই বসবাস করেন।

উত্তর আমেরিকায় বাংলাদেশি কমিউনিটির গোড়াপত্তনে মরহুম আজম উদ্দিন এক পথিকৃতের নাম। ২০২২ সালের ১৬ মে তিনি ইন্তেকাল করেন। একজন সমাজসেবী এবং কমিউনিটি গঠনে দীর্ঘ চার দশকের বেশি সময় আজম উদ্দিন প্যাটার্সনের গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে গেছেন।

জালাল উদ্দিনের বোন নিউজার্সির হ্যামিল্টন টাউনশিপের নির্বাচিত কাউন্সিল উওম্যান শেপা উদ্দিন ভাইয়ের অর্জনে উৎফুল্ল। তাঁর প্রতিক্রিয়ায় শেপা উদ্দিন বলেন, বাবা মা আমাদের আমেরিকার বহুজাতিক সমাজে শুধু নিজেদের জন্য জীবন, এ শিক্ষা দেন নাই। কমিউনিটির জন্য কাজ করাকে পারিবারিক শিক্ষা উল্লেখ করে তিনি বলেন বলেন তাঁর ভাই জালাল উদ্দিন একজন ভালো সংগঠক। হেল্ডন শহরের প্ল্যানিং বোর্ডের ভাইস প্রেসিডেন্ট হিসেবে জালাল উদ্দিন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ২৭ এপ্রিল ৯ম আন্তর্জাতিক নারী দিবস পুরস্কার অনুষ্ঠিত হবে
আবারো নিউজার্সিতে ৪.০ মাত্রার ভূমিকম্পের আঘাত
নিউজার্সির হোয়াইট হাউস স্টেশনের কাছে ভূমিকম্পের উৎপত্তি
নিউজার্সির নেওয়ার্ক বিমানবন্দরের মাঝ আকাশে তুমুল ঝড়ের কবলে উড়োজাহাজ,আহত অনেক যাত্রী
আনজুমানে আল ইসলাহ নিউজার্সি ও মসজিদ আল-ফেরদৌস এর আয়োজনে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে মিলাদ, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
নিউজার্সিতে সেতু বা টানেলে বাড়লো টোল, ক্ষোভ গাড়িচালকদের

আরও খবর