মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬.৪৬°সে
সর্বশেষ:
কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

আবারো নিউজার্সিতে ৪.০ মাত্রার ভূমিকম্পের আঘাত

নিউজার্সি প্রতিবেদক:

আবারো নিউজার্সিতে ৪.০ মাত্রার ভূমিকম্পের আঘাত আনে।মার্কিন যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ অনুসারে ৪.০ মাত্রার একটি আফটারশক সন্ধ্যা ৬ টার দিকে নিউ জার্সিতে আঘাত হানে। শুক্রবার হান্টারডন কাউন্টিতে কেন্দ্রীভূত একটি ৪.৮ মাত্রার ভূমিকম্প উত্তর-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে আকাশচুম্বী ভবন এবং শহরতলির কাঁপিয়েছে, এতে কোন ব্যাপক ক্ষয়ক্ষতি হয়নি । তবে কম্পনের সাথে অভ্যস্ত এলাকার লক্ষ লক্ষ লোককে চমকে দিয়েছে।
কর্মকর্তারা জানিয়েছেন, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল হোয়াইট হাউস স্টেশনে। এটি সাধারণত একটি খুব শান্ত সম্প্রদায়।”আমি এখনও কাঁপছি। এটা খুব অস্থির ছিল. এটা অনুভূত হয়েছিল যে পৃথিবী আক্ষরিকভাবে কাঁপছে এবং সেখানে কেবল উচ্চ শব্দ হচ্ছে এবং এমন কিছু জিনিস ছিল যা দেয়াল থেকে আসছে এবং শুধু আমার ছেলে তার বিছানা থেকে পড়ে গেল। এটা খুবই অদ্ভুত ছিল,” বলেছেন টেক্সবারির বাসিন্দা নাটালি কুরজেজা।

ভূমিকম্পটি সকাল ১০টায় ২৩ মিনিটে আঘাত হানে। USGS রেকর্ড অনুসারে, ভূমিকম্পটি এক দশকেরও বেশি সময়ের মধ্যে উত্তর-পূর্বে রেকর্ড করা সবচেয়ে শক্তিশালী।
এদিকে নিউ জার্সির ত্রি-রাষ্ট্রীয় এলাকা জুড়ে ভূমিকম্প অনুভূত হয়েছে।বাল্টিমোর থেকে বোস্টন এবং তার বাইরেও মানুষ মাটির কম্পন অনুভব করেছে। ভূমিকম্পটি নেওয়ার্কের তিনটি বহুপরিবারের বাড়িকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছে, প্রায় ৩০ জন বাসিন্দাকে বাস্তুচ্যুত করেছে।
এই অঞ্চলের আশেপাশের কর্মকর্তারা ব্রিজ এবং অন্যান্য প্রধান অবকাঠামো পরীক্ষা করছিলেন, কিছু ফ্লাইট ঘুরিয়ে দেওয়া হয়েছিল বা বিলম্বিত হয়েছিল, আমট্রাক ব্যস্ত উত্তর-পূর্ব করিডোর জুড়ে ট্রেনের গতি কমিয়েছিল, এবং একটি ফিলাডেলফিয়া-এলাকার কমিউটার রেল লাইন সতর্কতা হিসাবে পরিষেবা স্থগিত করেছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা
নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব
ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা
আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ

আরও খবর