শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৯৮°সে
সর্বশেষ:
নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন পশ্চিমা নিষেধাজ্ঞায় থেমে নেই রাশিয়া আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা পঞ্চগড়ে শিশু কিশোরদের আঁকা চিত্র প্রদর্শনী কেন কাউকে পাত্তা দিতেন না বেপরোয়া মিল্টন সমাদ্দার, জানালেন ডিবিপ্রধান মার্কিন বোমায় ফিলিস্তিনিরা মারা গেছেন: বাইডেন ৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ রিমান্ড শেষে কারাগারে মিল্টন সমাদ্দার গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা ইসরাইলের চিত্রনায়ক সোহেল হত্যায় রাষ্ট্রপক্ষের সাক্ষীরা গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন: আদালত স্পিকারের কাছে নালিশ: মুজিবুল হকের উদ্দেশে যা বললেন ব্যারিস্টার সুমন চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিলেন শিক্ষক

ধর্ষণের দায়ে অভিযুক্ত অস্ট্রেলিয়ার সাবেক বিশপ সন্ডার্স

যুগান্তর ডেস্ক
ধর্ষণসহ আরও বেশ কিছু যৌন অপরাধে অভিযুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক বিশপ ক্রিস্টোফার সন্ডার্স (৭৪)।ধর্ষণ অথবা যৌন নির্যাতনের যারা শিকার হয়েছেন তাদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া পুলিশ ও ক্যাথলিক চার্চের প্রধান পোপ ফ্রান্সিসের পক্ষ থেকে আলাদাভাবে তদন্তের আদেশের পর ব্রুম এলাকা থেকে বুধবার সন্ডার্সকে গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার জামিনে মুক্তি দেওয়া হয় তাকে।

আগামী জুনে আদালতে শুনানি না হওয়া পর্যন্ত সন্ডার্সকে নিজ বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশন। খবর বিবিসির।

সন্ডার্সের বিরুদ্ধে ধর্ষণের দুটি, অবৈধ ও অশালীন আক্রমণের ১৪ এবং দায়িত্বশীল একজন ব্যক্তি হিসেবে শিশুদের সঙ্গে অশালীন আচরণের তিনটি অভিযোগ আনা হয়।তার বিরুদ্ধে অভিযোগপত্রে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলীয় প্রত্যন্ত শহর ব্রুম, কুনুনুরায় থাকার সময় এবং আদিবাসী জনগোষ্ঠী কালুমবুরুর লোকজনের সঙ্গে ২০০৮ থেকে ২০১৪ সালের মধ্যে সন্ডার্স এসব যৌন অপরাধ করেন।

সন্ডার্স সবচেয়ে ঊর্ধ্বতন ক্যাথলিক ধর্মজাযকদেরই একজন; যিনি তার আমলে করা অপরাধের জন্য অভিযুক্ত হলেন।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ক্যাথলিক বিশপস কনফারেন্স এক বিবৃতিতে পুলিশের সঙ্গে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে। সন্ডার্সের বিরুদ্ধে অভিযোগগুলোকে ‘খুবই মারাত্মক’ এবং ‘গভীরভাবে পীড়াদায়ক’ বলে উল্লেখ করেছেন তারা।এ বিষয়ে সন্ডার্স ইঙ্গিত দিয়েছেন, তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগই অস্বীকার করবেন।

এর আগে শিশুদের সঙ্গে যৌন অপরাধের ঘটনায় দোষী সাব্যস্ত হয়ে কারাবন্দি হয়েছিলেন কার্ডিনাল জর্জ পেল; যিনি পরবর্তী সময়ে খালাস পান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন
পশ্চিমা নিষেধাজ্ঞায় থেমে নেই রাশিয়া
আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা
কেন কাউকে পাত্তা দিতেন না বেপরোয়া মিল্টন সমাদ্দার, জানালেন ডিবিপ্রধান
মার্কিন বোমায় ফিলিস্তিনিরা মারা গেছেন: বাইডেন
৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ

আরও খবর