রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৮৩°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে নেদারল্যান্ডসের স্মরণীয় জয়

স্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপের চলতি আসরের অন্যতম ফেভারিট দক্ষিণ আফ্রিকা। তাদেরকে উড়িয়ে দিয়ে স্মরণীয় জয় পেল নেদারল্যান্ডস ক্রিকেট দল। মঙ্গলবার ভারতের ধর্মশালায় ৮ উইকেটে ২৪৫ রান করে ডাচরা।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৩ ওভারে ২৪৬ রানের টার্গেট তাড়ায় ৪৪ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা।

পরাজয় এড়াতে ডেভিড মিলার ও হেনরি ক্লেসেন সর্বোচ্চ চেষ্টা করেছিলেন। কিন্তু ডাচদের দুর্দান্ত বোলিংয়ে তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়। ব্যাটিং বিপর্যয়ের কারণে শেষ পর্যন্ত ৪২.৪ ওভারে ২০৭ রানে অলআউট হয় প্রোটিয়ারা।

অথচ এই দক্ষিণ আফ্রিকা চলতি আসরের শুরুতে অবিশ্বাস্য পারফর্ম করে। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপের ইতিহাসে রেকর্ড দলীয় সর্বোচ্চ ৪২৮ রানের পহাড় গড়ে দাপুটে জয় পায় প্রোটিয়ারা। দ্বিতীয় ম্যাচে বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে স্রেফ গুঁড়িয়ে দিয়ে সহজ জয় পায় দক্ষিণ আফ্রিকা।

আজ নিজেদের তৃতীয় ম্যাচে বিশ্বকাপের তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ নেদারল্যান্ডসের বিপক্ষে চরম ব্যাটিং বিপর্যয়ে কারণে হার মানতে হয় প্রোটিয়াদের।

মঙ্গলবার ভারতের ধর্মশালার হিমাচল প্রদেশ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে অধিনায়ক স্কট এডওয়ার্ডসের ৭৮ রানের ইনিংসে ভর করে ৪৩ ওভারে ৮ উইকেটে ২৪৫ রান করে নেদারল্যান্ডস।

৪৩ ওভারে ২৪৬ রানের টার্গেট তাড়ায় চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে শেষ পর্যন্ত ৪২.৪ ওভারে ২০৭ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ৩৮ রানের ঐতিহাসিক জয় পায় নেদারল্যান্ডস।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক

আরও খবর