শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৭১°সে
সর্বশেষ:
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

জি-২০ সম্মেলন: দিল্লিতে নিয়োজিত থাকবে নিরাপত্তা বাহিনীর লক্ষাধিক সদস্য

অনলাইন ডেস্ক
জি ২০ সম্মেলন ঘিরে ভারতের রাজধানী দিল্লির নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে কাজ করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক লাখ ৩০ হাজার সদস্য।

দুই দিনের এই সম্মেলন শুরু হবে ৯ সেপ্টেম্বর। এই সম্মেলনে যোগ দিতে ভারতে যাবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি ‍সুনাক, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানসহ বিশ্ব নেতারা।
তবে এই সম্মেলনে উপস্থিত থাকছেন না রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার হয়ে ধনী দেশগুলোর এই সংগঠনে রাশিয়ার প্রতিনিধিত্ব করবেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ।

এছাড়াও জাতিসংঘ, আন্তর্জাতিক মুদ্রা তহবিল, বিশ্ব বাণিজ্য সংস্থা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানগণও এই সম্মেলনে অংশ নেবেন বলে জানা গেছে।

তাই দিল্লি পুলিশের পাশাপাশি বিভিন্ন বাহিনীর সদস্যরা এই নিরাপত্তা বলয় নিশ্চিত করার মিশনে অংশ নেবে। সম্মেলন উপলক্ষে দিল্লিতে সাধারণ মানুষের চলাচলও সীমিত করা হবে। পাশাপাশি সব প্রবেশ পথে থাকবে কড়া নিরাপত্তা। তিন দিনের জন্য শহরের কিছু এলাকার শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি কার্যালয় বন্ধ রাখার পরিকল্পনা করছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার।

সূত্র: এনডিটিভি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা
যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ?
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার

আরও খবর