শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.০৭°সে
সর্বশেষ:
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে ব্রিটিশ নাগরিক নিহত

অনলাইন ডেস্ক
পূর্ব ইউক্রেনে যুদ্ধের সময় এক ব্রিটিশ নাগরিক নিহত হয়েছেন বলে জানিয়েছে তার পরিবার। নিহতের নাম স্যামুয়েল নিউ। ২২ বছর বয়সী যুবক স্যামুয়েল সলিহুলের বাসিন্দা ছিলেন।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, নিহত হওয়ার আগে তিনি এক বছরেরও বেশি সময় ধরে ইউক্রেনে একজন স্বেচ্ছাসেবক যোদ্ধা হিসেবে ছিলেন।
ফেসবুকে একটি পোস্টে তার ভাই ড্যানিয়েল নিউ বলেছেন, ‘আমার ছোট ভাই স্যাম গতকাল পূর্ব ইউক্রেনে নিহত হয়েছে।’ তিনি আরও লেখেন, কতটা ভেঙে পড়েছি তা ভাষায় প্রকাশ করতে পারব না।

তিনি আরও বলেন, আমি আমার ছোট ভাইকে নিয়ে কতটা গর্বিত তা জোর দিয়ে বলতে পারব না। মাত্র ২১ বছর বয়সে আহ্বানে সাড়া দিয়ে রাশিয়ান সাম্রাজ্যবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইউক্রেনে সফর করেছিল।

তিনি আরও লেখেন, ‘স্যাম তুমি এমন লোকদের জন্য তোমার জীবন দিয়েছ যাদের কখনও চিন না। সাহস, নৈতিকতা এবং সম্মানের সাথে কাজ করেছ। তমি শুধু আমার ছোট ভাইই নও, একজন ব্যতিক্রমী মানুষ, একজন ভালো সৈনিক এবং সবচেয়ে সাহসী মানুষদের মধ্যে একজন যাদের সম্পর্কে আমার জানার সৌভাগ্য হয়েছে।

ড্যানিয়েল ইউক্রেনীয় সামরিক ইউনিফর্মে তার ভাইয়ের একটি ছবিও শেয়ার করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা
যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ?
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার

আরও খবর