শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৩৩°সে
সর্বশেষ:
নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন পশ্চিমা নিষেধাজ্ঞায় থেমে নেই রাশিয়া আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা পঞ্চগড়ে শিশু কিশোরদের আঁকা চিত্র প্রদর্শনী কেন কাউকে পাত্তা দিতেন না বেপরোয়া মিল্টন সমাদ্দার, জানালেন ডিবিপ্রধান মার্কিন বোমায় ফিলিস্তিনিরা মারা গেছেন: বাইডেন ৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ রিমান্ড শেষে কারাগারে মিল্টন সমাদ্দার গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা ইসরাইলের চিত্রনায়ক সোহেল হত্যায় রাষ্ট্রপক্ষের সাক্ষীরা গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন: আদালত স্পিকারের কাছে নালিশ: মুজিবুল হকের উদ্দেশে যা বললেন ব্যারিস্টার সুমন চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিলেন শিক্ষক

ইনস্টাগ্রাম ফিডে থাকা ছবি লুকিয়ে রাখবেন যেভাবে

অনলাইন ডেস্ক:
পারিবারিক অনুষ্ঠান, ছুটিতে ঘুরে বেড়ানোসহ দৈনন্দিন বিভিন্ন আয়োজনের ছবি নিয়মিত ইনস্টাগ্রামে পোস্ট করেন অনেকেই। ফলে অনুসরণকারীদের তালিকায় থাকা সব ব্যক্তি ছবিগুলো দেখতে পারেন। তবে অনেক সময় পোস্ট করা এক বা একাধিক ছবির মান ভালো না হওয়ায় মুছে ফেলেন কেউ কেউ।

তবে ইনস্টাগ্রামের ‘আর্কাইভ’ অপশন ব্যবহার করে পোস্ট করা ছবি মুছে না ফেলেও অন্যদের কাছ থেকে লুকিয়ে রাখা যায়। শুধু তা-ই নয়, যেকোনো সময় ছবিগুলো ইনস্টাগ্রাম ফিডে ফিরিয়েও আনা সম্ভব। ইনস্টাগ্রাম ফিডে থাকা ছবি লুকিয়ে রাখার পদ্ধতি দেখে নেওয়া যাক।

ছবি লুকিয়ে রাখার জন্য প্রথমে ইনস্টাগ্রামের প্রোফাইল অপশনে প্রবেশ করে আপলোড করা ছবির তালিকা থেকে যে ছবিটি মুছে ফেলতে চান, তা নির্বাচন করতে হবে। এরপর ছবির ডান দিকের কোনায় থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে আর্কাইভ অপশন নির্বাচন করলেই ছবিটি ইনস্টাগ্রাম ফিডে আর দেখা যাবে না।

পরবর্তী সময়ে প্রোফাইল পেজের ওপরের ডান দিকে থাকা হ্যামবার্গার মেনুতে ট্যাপ করে আর্কাইভ নির্বাচন করলেই লুকিয়ে রাখা ছবিগুলো দেখা যাবে। লুকিয়ে রাখা ছবি পুনরায় ইনস্টাগ্রাম ফিডে প্রদর্শনের জন্য আর্কাইভ অপশনে থাকা নির্দিষ্ট ছবি নির্বাচন করতে হবে। এবার ছবিতে ক্লিক করে ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে ‘শো অন প্রোফাইল’ অপশন নির্বাচন করলেই সেগুলো ইনস্টাগ্রাম ফিডে সবাই দেখতে পারবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিব্রতকর ফেসবুক স্টোরি বন্ধ করবেন যেভাবে
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা
ইন্টারনেটের গতি ফিরতে লাগবে আরও ১ মাস
ইন্টারনেট ব্যবসা নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
ক্যানসার প্রতিরোধে আশা-ভরসা হয়ে উঠেছে এআই

আরও খবর