শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.০৫°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

ভিডিও এডিটিংয়ের অ্যাপ আনছে ইউটিউব

অনলাইন ডেস্ক
ভিডিও এডিটিংয়ের অ্যাপ আনতে যাচ্ছে ইউটিউব। এর নাম দেওয়া হয়েছে ‘ইউটিউব ক্রিয়েট’। অ্যাপটি ব্যবহার করে স্মার্টফোন থেকে সহজেই ভালো মানের ভিডিও তৈরি করা যাবে।

ইউটিউব জানিয়েছে, ইউটিউব ক্রিয়েট অ্যাপটি ব্যবহার করে খুব সূক্ষ্মভাবে ভিডিও সম্পাদনার পাশাপাশি ভিডিওতে স্বয়ংক্রিয়ভাবে ক্যাপশন যুক্ত এবং ভয়েস ওভার দেওয়া যাবে। অ্যাপটিতে ফিল্টার ও ইফেক্টস লাইব্রেরি রয়েছে। এতে করে নির্মাতারা সহজেই ভিডিওতে বিভিন্ন ধরনের ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করতে পারবেন।
ইউটিউব ক্রিয়েট অ্যাপটিতে বিভিন্ন শিল্পীর বেশ কিছু মেধাস্বত্বহীন গান যুক্ত করা হয়েছে। এতে করে নির্মাতারা সহজেই ভিডিওতে মেধাস্বত্বহীন গান ব্যবহার করতে পারবেন।

অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য তৈরি অ্যাপটি বিনা মূল্যে ব্যবহার করা যাবে বলে জানিয়েছে গুগল। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ইন্দোনেশিয়া, ভারত, কোরিয়া ও সিঙ্গাপুরে বসবাসকারী নির্দিষ্টসংখ্যক বেটা সংস্করণ ব্যবহারকারী অ্যাপটি ব্যবহারের সুযোগ পাবেন। এরপর শিগগিরই সবার জন্য অ্যাপটি উন্মুক্ত করা হবে।

সূত্র : গ্যাজেটস নাউ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিব্রতকর ফেসবুক স্টোরি বন্ধ করবেন যেভাবে
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা
ইন্টারনেটের গতি ফিরতে লাগবে আরও ১ মাস
ইন্টারনেট ব্যবসা নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
ক্যানসার প্রতিরোধে আশা-ভরসা হয়ে উঠেছে এআই

আরও খবর