বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪.৪৩°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু

৪৩১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

স্পোর্টস ডেস্ক :
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার ৪৩২ রানের ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে জয় পেয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১২০ বলে ২১৬ রান (দ্বিতীয় দ্বিতীয় সর্বোচ্চ) তাড়া করে জয় পেল অস্ট্রেলিয়া। এর আগে ২০১৮ সালে ২৪৪ রানের টার্গেট তাড়া করে জয় পেয়েছিল ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টিতে সেটাই অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড।

তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ২৫৯ রান তাড়া করে জয়ের বিশ্ব রেকর্ডের মালিক দক্ষিণ আফ্রিকা। গত বছরের ২৬ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কুইন্টন ডি ককের সেঞ্চুরিতে ভর করে ২৫৯ রানের পাহাড় ডিঙ্গাতে নেমে ৭ বল আগেই ৬ উইকেটের জয়ে বিশ্ব রেকর্ড গড়ে প্রোটিয়ারা।

আজ বুধবার নিউজিল্যান্ডের ওয়েলিংটনের স্কাই স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ডেভন কনওয়ে (৬৩) ও রাচিন রবিন্দ্রর (৬৮) জোড়া ফিফটিতে ভর করে ২১৫ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড।

টার্গেট তাড়া করতে নেমে মিচেল মার্শের (৪৪ বলে দুই চার ও ৭টি ছক্কায় ৭২*) ফিফটির পর শেষ বলে চার মেরে ৬ উইকেটের জয় নিশ্চিত করেন টিম ডেভিড। তিনি মাত্র ১০ বলে দুই চার আর ৩ ছক্কায় ৩০ রানের অনবদ্য ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন।

জয়ের জন্য শেষ দুই ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৩৫ রান। প্রথম তিন বলে যখন মিচেল মার্শ আর টিম ডেভিড মিলে মোটে তিন রান তুলেন, তখন মনে হচ্ছিল ম্যাচটা হয়তো অস্ট্রেলিয়ার হাত ফসকে যাবে।

কিন্তু এরপরই নিজের রুদ্ররূপটা দেখালেন টিম ডেভিড। পরের নয়টা বলে যথাক্রমে, ৪, ৬, ৬, ওয়াইড, লেগ বাই ১, ১, ১, লেগ বাই ১, ৬, ২, ৪। এই ৩২ রানের মধ্যে ২৯ রান এসেছে টিম ডেভিডের ব্যাট থেকে। তার ব্যাটে ভর করেই ৪৩১ রানের ম্যাচে অস্ট্রেলিয়া দারুণ এক জয় পায়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার
বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম!
অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

আরও খবর