রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০.২°সে
সর্বশেষ:
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া

হলিউড শিল্পীদের ধর্মঘট

অনলাইন ডেস্ক: হলিউড অভিনেতা-অভিনেত্রীদের ধর্মঘটের কারণে বিলম্বিত হতে পারে অ্যাভাটার ও গ্ল্যাডিয়েটরের মতো বড় বাজেটের সিনেমার কাজ। এছাড়াও সিনেমার প্রচার-প্রচারণাতেও পড়তে শুরু করেছে নেতিবাচক প্রভাব।

এরইমধ্যে অনেক সিনেমার শিডিউল বদলানো হয়েছে।
গত ৬০ বছরের মধ্যে হলিউডে এতো বড় ধর্মঘট আর দেখা যায়নি। এই ধর্মঘটে এক লাখ ৬০ হাজার শিল্পী ও কলাকুশলী অংশ নিয়েছেন।

আর ধর্মঘটের কারণে মার্কিন ফিল্ম ও টিভি প্রোডাকশনের কাজে অচলাবস্থা দেখা দিয়েছে। ক্রিস্টোফার নোলানের মতো পরিচালককেও কাজ বন্ধ রাখতে হয়েছে। শিল্পী ও কলাকুশলীদের ধর্মঘট ও দাবির প্রতি নোলানও সমর্থন জানিয়েছেন।

অভিনয় শিল্পীদের সংগঠন স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের (এসএসি) দাবি, ভালো কর্ম পরিবেশ ও মুনাফার সঠিক অংশ শিল্পীদের বুঝিয়ে দিতে হবে। এছাড়াও হলিউড সিনেমায় কৃত্রিম বুদ্ধিমত্তা ও গ্রাফিক্সের যে বাড়াবাড়ি শিল্পীদের কোণঠাসা করে ফেলছে, সেসব থেকে সুরক্ষা চাওয়া হয়েছে।

এই ধর্মঘট চলাকালে কোনো শিল্পী সিনেমায় কাজ করতে পারবেন না। অংশ নিতে পারবেন না কোনো ধরনের প্রমোশনাল প্রচার-প্রচারণাতেও। ফলে বিশ্বের সবচেয়ে এই বড় চলচ্চিত্র শিল্পে আক্ষরিক অর্থেই স্থবিরতা বিরাজ করছে।

সূত্র: বিবিসি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত
ঈদ ‘ইত্যাদি’ সাজানো হলো যেভাবে
ভেরিফায়েড ফেসবুক পেজ হ্যাকড, যা বললেন হিরো আলম
গোয়ালন্দে চক্ষু হাসপাতাল করতে চান চিত্রনায়িকা রোজিনা
লন্ডনে গাড়ির ধাক্কায় প্রাণ গেল বাংলাদেশি নাট্যনির্মাতার

আরও খবর