শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৪১°সে
সর্বশেষ:

সাগরে মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত

অনলাইন ডেস্ক:
ভূমধ্যসাগরে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। তবে কী কারণে এবং কোন ধরনের বিমান বিধ্বস্ত হয়েছে তা সুস্পষ্ট করে জানা যায়নি।শনিবার (১১ নভেম্বর) যুক্তরাষ্ট্র ও ইউরোপের যৌথ কমান্ড এ ঘোষণা দিয়েছে।

মার্কিন ইউরোপীয় কমান্ড এক বিবৃতিতে জানিয়েছে, পূর্ব ভূমধ্যসাগরের ওপর দিয়ে একটি মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করার সময় বিমানটি বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার আগে বিমানটি নিয়মিত ফ্লাইট পরিচালনা করছিল কিন্তু হঠাৎ করে দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার কারণ তদন্তাধীন, তবে জড়িত কোনও শত্রুতামূলক কার্যকলাপের ইঙ্গিত পাওয়া যায়নি।

কমান্ড বলেছে, ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি শ্রদ্ধার জন্য, সংশ্লিষ্ট কর্মীদের সম্পর্কে অন্য কোনও তথ্য প্রকাশ করা হবে না।বিমানটি কতজন আরোহী ছিল অথবা বিমানটি ভূমিতে নাকি সাগরে পড়েছে তার কিছুই জানায়নি মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন।

বিমানটি কোন সামরিক সেবার ছিল তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি। এয়ার ফোর্স এই অঞ্চলে অতিরিক্ত স্কোয়াড্রন পাঠিয়েছে। ইউএসএস জেরাল্ড আর ফোর্ড বিমানবাহী রণতরী যার বোর্ডে বেশ কয়েকটি বিমান রয়েছে। এটিসহ সম্প্রতি ভূমধ্যসাগরে দুটি বিমানবাহী রণতরী মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র। সূত্র-চলমান নিউ ইয়র্ক

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বই পড়ে পুরস্কার পেল ২২১২ শিক্ষার্থী
অবতরণের সময় রানওয়েতে আটকে গেল বিমান, প্রাণে বাঁচলেন ক্রুসহ ১৯৮ যাত্রী
হামলায় ভয়ে রাফাহ ছাড়ল ৮০ হাজার ফিলিস্তিনি
রেলের বাড়তি ভাড়া বাতিলের দাবিতে মানববন্ধন
টুঙ্গিপাড়ায় কৃষি ও শিক্ষা উপকরণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী
নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন

আরও খবর