রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৬৫°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

রেলে শিগগিরই স্মার্ট ও দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়া হবে: রেলমন্ত্রী

পাবনা প্রতিনিধি:
রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, স্মার্ট বাংলাদেশের জন্য রেলওয়েতেও স্মার্ট ও দক্ষ জনশক্তির প্রয়োজন। অতি শিগগিরই শূন্যপদ পূরণ করে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। বিএনপি গোল্ডেন হ্যান্ডসেকের মাধ্যমে রেলওয়েকে একেবারে স্থবির করে দিয়েছিলো। সেখান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে টেনে তুলেছেন এবং রেলপথ মন্ত্রণালয়কে পুনরুজ্জিবীত করেছেন।

রবিবার পাবনার ঈশ্বরদী লোকোমোটিভ কারাখানা পরিদর্শন শেষে এসব জানান তিনি। রেলওয়ের লোকোমোটিভ কারখানাগুলোকে বিভিন্ন সমীক্ষার মাধ্যমে কর্মক্ষম করার চেষ্টা করা হচ্ছে। সাধারণ মানুষের কাছে সবচেয়ে সস্তায় পরিবহনের সুযোগ পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করছেন বলেও জানান মন্ত্রী।
লোকোমোটিভ কারাখানা পরিদর্শন শেষে পশ্চিমাঞ্চলী পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কক্ষে একটি মতবিনিময় সভায় যোগ দেন রেলমন্ত্রী।

এ সময় বেলা ১১টার দিকে দেশের অন্যতম বৃহত্তম রেল জংশন পাবনার ঈশ্বরদীর লোকোশেড পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী বলেন, পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশী বিভাগের জনবল দিনদিন কমে আসছে, তা দ্রুত সমাধান করা হবে। আমরা অত্যন্ত আন্তরিক ভাবে চেষ্টা করছি রেলওয়ের সমস্যাগুলো দ্রুত সমাধানের জন্য।

তিনি আরো বলেন, বিশ্বে রেলওয়ে অনেক এগিয়েছে। আমাদেরও সেই তালে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। নতুন নতুন রেলপথ স্থাপন ও সেবার মান বৃদ্ধি করে রেলওয়ে যাত্রীবান্ধব করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবির, পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী আসাদুল হক, পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ ও পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক
ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং

আরও খবর