বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬.৯১°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু

রাশিয়ার একটি সামরিক সদরদপ্তর ও বিমানঘাঁটি নিয়ন্ত্রণে নিল ওয়াগনার গ্রুপ

Fighters of Wagner private mercenary group stand guard in a street near the headquarters of the Southern Military District in the city of Rostov-on-Don, Russia, June 24, 2023. REUTERS/Stringer

অনলাইন ডেস্ক :ওয়াগনার বাহিনী রাশিয়ার রোস্তভ-অন-ডনে সামরিক স্থাপনা এবং সেখানকার বিমানঘাঁটির নিয়ন্ত্রণে নেওয়ার দাবি করেছেন গ্রুপটির প্রধান ইয়েভজেনি প্রিগোজিন।

শনিবার ওয়াগনার অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে তিনি এ দাবি করেন। খবর সিএনএনের।

এক ভিডিওবার্তায় প্রিগোজিন জানান, তার সেনারা এই শহরটি অবরুদ্ধ করবে এবং রাজধানী মস্কোর দিকে এগিয়ে যাবে— যতক্ষণ না প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এবং জেনারেল ভেলেরি গেরাসিমোভ তাদের সঙ্গে দেখা করতে না আসছেন।

তিনি বলেন, ‘আমরা এখানে এসেছি। আমরা চিফ অব জেনারেল স্টাফ এবং শোইগুর সঙ্গে দেখা করতে চাই। যতক্ষণ তারা না আসছে, আমরা এখানে থাকব, আমরা রোস্তভ অবরুদ্ধ করব এবং মস্কোর দিকে এগিয়ে যাব।’

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত অপর এক ভিডিওতে দেখা যায়, ওয়াগনার প্রধান প্রিগোজিন দুজন জেনারেলের সঙ্গে বসে আছেন। যার মধ্যে একজন হলেন সেনাবাহিনীর লেফটেনেন্ট জেনারেল ভ্লাদিমির আলেক্সেসেভ। এই জেনারেল এর আগে একটি ভিডিও প্রকাশ করেছিলেন; সেখানে তিনি প্রিগোজিনকে অস্ত্র ফেলে দেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

প্রিগোজিন বলেন, আমরা শনিবার সকাল সাড়ে ৭টায় সদরদপ্তরে রয়েছি। বিমানঘাঁটিসহ রোস্তভের সামরিক সুবিধাগুলো আমরা নিয়ন্ত্রণে নিয়েছি।

তিনি বলেন, যেসব প্লেন যুদ্ধের জন্য ব্যবহার করা হয়, সেগুলো স্বাভাবিকভাবে ব্যবহার করতে কোনো সমস্যা নেই। মেডিকেল ফ্লাইটগুলো যথারীতি যুদ্ধের কাজে ব্যবহারে কোনো বাধা দেওয়া হচ্ছে না। আমরা যা করেছি তা নিয়ন্ত্রণে নেওয়া বিমানগুলো আমাদের আঘাত না করে ইউক্রেনের দিকে হামলা চালায়।

তিনি আরও বলেন, তিনি রোস্তভ-অন-ডনে আছেন এবং তার লোকেরা অফিসারদের তাদের দায়িত্ব পালনে বাধা দিচ্ছে না।

তিনি বলেন, প্রধান সদরদপ্তর, প্রধান নিয়ন্ত্রণ পয়েন্ট স্বাভাবিক হিসাবে কাজ করছে, কোনো সমস্যা নেই। কোনো কর্মকর্তাদের বাধা দেওয়া হয়নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার
বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম!
অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

আরও খবর