মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৭৪°সে
সর্বশেষ:
যুদ্ধবিরতিতে রাজি হামাস, দিয়েছে যেসব শর্তে ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির ফের রাফায় স্থল অভিযান ইসরাইলের, নেতানিয়াহুকে কঠোর হুশিয়ারি বাইডেনের নিজের গোপন কীর্তি ফাঁস করলেন কাজল যুক্তরাষ্ট্রে দমনপীড়নেও অনড় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোট ৯৩ কেন্দ্রে ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র শনিবার স্কুল খোলা রাখায় শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন কারিনা ১৬ হাজার ছাত্রীকে বাইসাইকেল দেবে সরকার হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম মোটরযানের কাগজপত্র হালনাগাদ নিয়ে সুখবর দিলো বিআরটিএ

রাশিয়াকে ক্ষেপণাস্ত্র দিয়েছে উত্তর কোরিয়া : হোয়াইট হাউস

অনলাইন ডেস্ক:
হাউসের পক্ষ থেকে এসব দাবি করা হয়েছে, রাশিয়াকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ক্ষেপণাস্ত্র লঞ্চার সরবরাহ করেছে উত্তর কোরিয়া। এসব অস্ত্র দিয়ে সম্প্রতি রাশিয়া ইউক্রেনে হামলা চালিয়েছে। গতকাল বৃহস্পতিবার এ তথ্য সামনে এনেছে হোয়াইট হাউস। খবর এএফপির।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্র জন জন কিরবি সাংবাদিকদের বলেছেন, উত্তর কোরিয়া রাশিয়াকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং বেশ কয়েকটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে। রাশিয়ান বাহিনী গত ৩০ ডিসেম্বর অন্তত একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে এবং সেটি ঝাপোরিজজিয়ার একটি খোলা মাঠে পড়েছে।
তিনি বলেন বলেন, রাশিয়াকে উত্তর কোরিয়ার এই ক্ষেপণাস্ত্র প্রদান উল্লেখযোগ্য এবং উদ্বেগজনক উত্তেজনা বৃদ্ধি। এদিকে, রাশিয়া-ইরানের চুক্তি এখনো সম্পূর্ণ হয়নি কিন্তু ইরান থেকে রাশিয়ার স্বল্প-মাত্রার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের আলোচনা কার্যকরভাবে অগ্রসরের পথে।

তবে যুক্তরাষ্ট্রের এমন দাবি নিয়ে রাশিয়ার পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি। ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৬৮১ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুদ্ধবিরতিতে রাজি হামাস, দিয়েছে যেসব শর্তে
ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির
ফের রাফায় স্থল অভিযান ইসরাইলের, নেতানিয়াহুকে কঠোর হুশিয়ারি বাইডেনের
নিজের গোপন কীর্তি ফাঁস করলেন কাজল
যুক্তরাষ্ট্রে দমনপীড়নেও অনড় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা
ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র

আরও খবর