শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৭৪°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

যে কারণে পদত্যাগ করলেন ইনজামাম

স্পোর্টস ডেস্ক
সম্প্রতি চাউর হয় তালহা রেহমানির মালিকানাধীন একটি কোম্পানিতে শেয়ার রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের।

সেই কোম্পানিটি পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদির মতো তারকা খেলোয়াড়দের এজেন্ট হিসেবে কাজ করে। আর এই কারণে খেলোয়াড় নির্বাচনে স্পষ্টতা ছিল না, স্বার্থের সংঘাত তৈরি হয়েছে। এমন অভিযোগ ওঠার পর পদত্যাগের সিদ্ধান্ত নেন ইনজামাম।

সম্ভাব্য স্বার্থের দ্বন্দ্বের বিষয়টি সামনে চলে আসায় সোমবার এ বিষয়ে ইনজামামের কাছে ব্যাখ্যা চাওয়ার কথা ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

স্বার্থের দ্বন্দ্বের বিষয়টি তদন্তের জন্য সম্প্রতি পাঁচ সদস্যের একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিও গঠন করে পিসিবি। কমিটি দ্রুত সময়ের মধ্যে পিসিবির কাছে রিপোর্ট এবং যেকোনো সুপারিশ জমা দেবে।

তার আগেই পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান ইনজামাম-উল-হক।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে ইনজামাম বলেন, লোকেরা কানকথা শুনে আমাকে নিয়ে নেতিবাচক কথা বলছে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি, পদত্যাগ করাই ভালো। যদি পিসিবি আমার বিরুদ্ধে তদন্ত করতে চায় করুক; কিন্তু কোনো প্রমাণ ছাড়াই আমার সম্পর্কে বাজে কথা বলা ঠিক না।

ইনজামাম আরও বলেন, আমার বিরুদ্ধে যদি কোনো অভিযোগ থাকে সেই অভিযোগগুলো সামনে আনুন। আমি পিসিবিকে বলেছি, যে অভিযোগ করা হয়েছে তার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। প্লেয়ার এজেন্ট কোম্পানি, এ বিষয়গুলো আমাকে কষ্ট দেয়।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক আরও বলেন, আমাকে ফোনে বলা হয়েছিল যে পাঁচ সদস্যের কমিটি তৈরি করা হয়েছে, তাই আমি বোর্ডকে বলেছি যে যতক্ষণ তদন্ত চলছে, নিরপেক্ষ তদন্তের স্বার্থে আমার পদত্যাগ করাই ভালো। যখন সবকিছু স্বাভাবিক হয়ে যাবে তখন আমি আবার পিসিবির সঙ্গে বসব।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ আটকাল জিম্বাবুয়ে
নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব
আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা
স্টোরি শেয়ারে নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম
৯ বল হাতে রেখে টাইগাররা জিতেছে ৬ উইকেটে
যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন

আরও খবর