শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৭৪°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

নিউজিল্যান্ডকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক :
নিউজিল্যান্ডকে হারিয়ে ভারতকে টপকে শীর্ষে উঠে গেল দক্ষিণ আফ্রিকা। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা।

৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় পজিশনে রয়েছে ভারত। ৬ ও ৭ ম্যাচে ৮ পয়েন্ট করে নিয়ে তৃতীয় ও চতুর্থ পজিশনে আছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বুধবার ভারতের পুনেতে কুইন্টন ডি কক ও রিশি ভেন দার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে ৩৫৭ রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপের চলমান ১৩তম আসরের ৩২তম ম্যাচে ৩৫৮ রানের টার্গেট তাড়ায় চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। একের পর এক উইকেট পতনের ৩৫.৩ ওভারে ১৬৭ রানেই অলআউট হয় নিউজিল্যান্ড। ১৯০ রানের বিশাল ব্যবধানে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

দলের পরাজয় নিশ্চিত জেনেও ব্যাটিং তান্ডব চালিয়ে ৫০ বলে সর্বোচ্চ ৬০ রান করে হারের ব্যবধান কমান গ্লেন ফিলিপস। দক্ষিণ আফ্রিকার হয়ে ৯ ওভারে ৪৬ রানে ৪ উইকেট নেন কেশভ মহারাজ। ৮ ওভারে ৩১ রানে ৩ উইকেট নেন মার্কো জেসনেস।

বুধবার ভারতের পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ৮.৩ ওভারে দলীয় ৩৮ রানে ফেরেন অধিনায়ক টিম্বা বাভুমা। তিনি ২৮ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় ২৪ রান করে ফেরেন।

এরপর দলের হাল ধরেন কুইন্টন ডি কক ও রিশি ভেন দার ডুসেন। দ্বিতীয় উইকেটে তারা ১৮৯ বলে ২০০ রানের জুটি গড়েন।

দলীয় ২৩৮ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ডি কক। তার আগে ১১৬ বলে ১০টি চার আর তিন ছক্কায় করেন ১১৬ রান। বিশ্বকাপের চলতি আসরে এটা তার চতুর্থ সেঞ্চুরি। এর আগে শ্রীলংকা (১০০), অস্ট্রেলিয়া (১০৯) ও বাংলাদেশের বিপক্ষে (১৭৪) সেঞ্চুরি করেন।

ডি কক আউট হওয়ার পর তৃতীয় উইকেটে ডেভিড মিলারের সঙ্গে ৪৩ বলে ৭৮ রানের জুটি গড়েন রিশি ভেন দার ডুসেন। দলীয় ৩১৬ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১১৮ বলে ৯টি চার আর ৫টি ছক্কায় ১৩৩ রান করেন ডুসেন।

ইনিংসের শেষদিকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে আউট হন ডেভিড মিলার। তার আগে ৩০ বলে দুই চার আর ৪টি ছক্কায় করেন ৫৩ রান।

কুইন্টন ডি কক, রিশি ভেন দার ডুসেন ও ডেভিড মিলারের ব্যাটিং তাণ্ডবে ৫০ ওভারে ৪ উইকেটে ৩৫৭ রানের পাহাড় গড়ে দক্ষিণ আফ্রিকা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক
গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ
হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন
রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন
গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত
গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আরও খবর