রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৮৫°সে
সর্বশেষ:
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া

মেসির টানা ষষ্ঠ গোল, ফাইনালে মায়ামি

স্পোর্টস ডেস্ক:

লিগস কাপের সেমিফাইনালে ফিলাডেলফিয়ার বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ইন্টার মায়ামি। ফাইনালে ওঠার ম্যাচে গোল পেয়েছেন লিওনেল মেসি। এ নিয়ে মায়ামির জার্সিতে টানা ষষ্ঠ ম্যাচে গোল করলেন মেসি।

গত ৪১ ম্যাচে ফিলাডেলফিয়া মাত্র একটি হেরেছিল ঘরের মাঠে। ভাবা হচ্ছিল, লিওনেল মেসি আসার পর এটাই হচ্ছে ইন্টার মায়ামির কঠিন পরীক্ষা। কিন্তু ফ্লোরিডা ক্লাব আবার ঝলমলে পারফরম্যান্স উপহার দিয়েছে।
আজ বুধবার ভোরে সুবারু পার্কে লিগস কাপের সেমিফাইনালে ফিলাডেলফিয়ার বিপক্ষে মাঠে নামে মায়ামি। প্রথমার্ধে তিন গোলের দুটি করেন মেসি ও তার সাবেক বার্সা সতীর্থ জর্দি আলবা। আগামী শনিবার ফাইনালে খেলবে মায়ামি।
তৃতীয় মিনিটে জোসেফ মার্টিনেজের গোলে এগিয়ে যায় মায়ামি। বক্সের ডানদিক দিয়ে ঢুকে জাল কাঁপান। ম্যাচের ২০ মিনিটে মার্টিনেজের বাড়ানো বলে বক্সের বাইরে থেকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। তার বাঁ পায়ের শটে মাটি গড়িয়ে বল জালে জড়ায়, মায়ামির জার্সিতে যা ছিল তার নবম গোল। টানা ছয় ম্যাচে গোল করে লিগস কাপে অনন্য রেকর্ড গড়েছেন। এর আগের ম্যাচেই তিনি চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতার খাতায় নাম লেখান। এবার চলে গেলেন ধরাছোঁয়ার বাইরে। আর অভিষেক মৌসুমে টানা ছয় ম্যাচে ৯ গোলের রেকর্ড এখন কেবল মেসির ঝুলিতেই উঠলো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মায়ামির হয়ে তৃতীয় গোলটি করেন জর্দি আলবা। মধ্যমাঠ থেকে বল পেয়ে বাঁ প্রান্ত ধরে একাই লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই ফুটবলার।

বিরতি শেষে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে ফিলাডেলফিয়া। একাধিক গোলের প্রচেষ্টা চালিয়ে ক্লাবটি ৭৩ মিনিটে গোলের দেখা পায়। দলটির ফরোয়ার্ড আলেজান্দ্রো বেদোয়ার ওই গোলে স্কোর দাঁড়ায় ৩-১।

তবে মায়ামি এ দিন প্রতিপক্ষকে যেন পাত্তাই দেয়নি। ম্যাচের ৮৩ মিনিটে ডান প্রান্ত থেকে মিডফিল্ডার ডেভিড রুইজ গোল করে ব্যবধান গড়েন ৪-১। এটিই রুইজের চলতি মৌসুমের প্রথম গোল। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে ফাইনাল নিশ্চিত করে লিওনেল মেসি বাহিনী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ
ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা আজ অংশ নিচ্ছে দেড় শতাধিক বলী
শ্বাসরুদ্ধকর রোমাঞ্চকর ম্যাচে মাত্র ১ রানে হারল কোহলিরা
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
মোস্তাফিজের আইপিএলে ভাল পারফরম্যান্স নিয়ে যা বললেন ডোনাল্ড
নারী ক্রিকেটে ইংলিশ তারকার নতুন রেকর্ড

আরও খবর