মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬.১৯°সে
সর্বশেষ:
কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

মোস্তাফিজের আইপিএলে ভাল পারফরম্যান্স নিয়ে যা বললেন ডোনাল্ড

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ জাতীয় দলের সাবেক বোলিং কোচ ছিলেন অ্যালান ডোনাল্ড। ওয়ানডে বিশ্বকাপের পর চাকরি থেকে অব্যাহতি নেন সাবেক প্রোটিয়া এই পেসার। দায়িত্ব ছাড়লেও নিয়মিতই খোঁজখবর রাখেন টাইগার ক্রিকেটারদের।

সম্প্রতি ক্রিকবাজের সঙ্গে আলাপকালে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানকে নিয়ে কথা বলেছেন তিনি।

মোস্তাফিজের শক্তি, দুর্বলতার পাশাপাশি তাকে পরামর্শ দিয়েছেন কীভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করা যায়। ডোনাল্ড বলেন, বোলিং দেখে মনে হচ্ছে মোস্তাফিজ তার স্টক ডেলিভারিতে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। বোলিংয়ে শুধু তার গতিই নয়, বৈচিত্র্যেও ভালো করছে। ছন্দের দিক থেকে বলব, সেরা সময় কাটাচ্ছে। বেশ নিয়ন্ত্রিত লাগছে। সঙ্গে যোগ করতে চাই, বেশ সতেজ মনে হচ্ছে এবং নিজের ক্রিকেট উপভোগ করছে।

তিনি বলেন, নতুন বলে শুরু থেকে ছন্দ পাচ্ছে। বল ভেতরে নিতে পারছে আবার বাইরেও টেনে নিচ্ছে। এখন যেটা ও করছে সেটা সব সময় চাহিদা ছিল।

ডোনাল্ড বলেন, মোস্তাফিজ যখন ভালো বোলিং করে তখন তার গতি ঠিক থাকে এবং বল দেরিতে সুইং করে। বিশ্বকাপে কিছুটা দেখাতে শুরু করেছিল কিন্তু ধারাবাহিকতা থাকেনি। কখনো না কখনো এটা হতে পারে। ট্রেনিংয়ে যখন এটা হওয়া শুরু করলো তখন আমি ও ফিজ এটা নিয়ে আরও কাজ করা শুরু করেছিলাম। আমরা স্লোয়ার বলে বাড়তি নিয়ন্ত্রণ রাখার কাজ করেছিলাম। এখন যেভাবে বোলিং করছে ঠিক সেটাই আমরা করছিলাম। তাকে দেখে মনে হচ্ছে খুব আত্মবিশ্বাস পেয়েছে চেন্নাই সুপার কিংসের তাঁবুতে। তাকে দেখে ভালো লাগছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ফিজকে পরামর্শ দিয়ে সাবেক কোচ বলেন, আমি মনে করি সে চোখ বন্ধ করেও অফ পেস ডেলিভারি করতে পারবে। এভাবেই সে নিজেকে তৈরি করেছে। সামনের যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের জন্য তাকে মনে করিয়ে দেওয়া উচিত ওখানে পেস কমিয়ে খুব বেশি সফলতা আসবে না। বরং পেস রেখে বলে লেট মুভমেন্ট করিয়ে তার বোলিং করতে হবে। শুধু ভাবনায় যদি কাটার, স্লোয়ার থাকে তাহলে…কি বলতে চাচ্ছি বুঝতে পারছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা
নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব
ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা
আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ

আরও খবর