বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০.২১°সে
সর্বশেষ:
বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু ১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড় দেশে বাড়লো সব ধরনের জ্বালানি তেলের দাম সুনামগঞ্জে কলেজ ছাত্রীকে ধর্ষণের পর হত্যা কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা

মুনিয়া হত্যার বিচার দাবিতে কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার মেয়ে কলেজ ছাত্রী মোশারাত জাহান মুনিয়ার হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ ফেব্রæয়ারি) সকাল ১১টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে জেলা মুক্তিযোদ্ধা,শহীদ মুক্তিযোদ্ধা পরিবারসহ বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।
কর্মসূচিতে অংশ নেওয়া মুনিয়ার হত্যাকারীদের বিচার ও মামলায় অভিযুক্ত বসুন্ধরা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের গ্রেফতারে দাবি করেন। তারা বলেন, মুনিয়া হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে। আর সঠিক বিচার না হলে কঠোর আন্দোলনে যাবেন তারা।
মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বলেন, মুনিয়ার হত্যা বিচার নিয়ে এই পর্যন্ত আদালতে ৭টি তারিখ আমরা পার করেছি। কোন বিচার পাচ্ছি না। আগামী ৭ ফেব্রæয়ারি বুধবার ঢাকা জজ কোটে মামলার তারিখ আছে। আমরা আশা করছি ওই তারিখে মুনিয়ার হত্যা নিয়ে আদালতের কাছে সুবিচার পাবার প্রত্যাশা করছি। তিনি বলে, যদি আনভীররা এখন বেঁচে যায় তাহলে এমন আরো বহু ঘটনা বাড়বে। যারা মুনিয়ার হত্যার সঙ্গে জড়িত তাদেরকে আটক ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এদিকে কুমিল্লার প্রেসক্লাবের সামনে ব্যানার-ফেষ্টুন নিয়ে হাতে হাত ধরে মুনিয়া হত্যার বিচারের দাবি তোলেন বিক্ষুব্ধ শহীদ মুক্তিযোদ্ধা পরিবাররা । এসময় মানববন্ধনে মুনিয়ার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়ে বক্তারা মুনিয়া হত্যাকারী বসুন্ধরার এমডি আনভীরকে গ্রেফতার না করলে কুমিল্লার রাজপথে নামার হুশিয়ারি দেন।
উল্লখ্য, ২০২১ সালে ২৬ এপ্রিল সালে সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদি হয়ে বসুন্ধরা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালকের সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। ইতিমধ্যে ঘটনাটি নিয়ে দেশজুড়ে আলোচনার ঝড় বইছে। তবে এখন নিহতের পরিবার দাবি করছে, মুনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম!
ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য
অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ
মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি
৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

আরও খবর