রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.২৮°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

ভাষার টানে পশ্চিমবঙ্গ থেকে বাইসাইকেলে এলেন তারা

মাগুরা প্রতিনিধি
বাংলা ভাষাকে শ্রদ্ধা জানাতে ‘বাংলা কখনো হয় না ভাগ, বাংলা ভাষায় আমরা এক’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে দশম ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সাইকেল র‌্যালি নিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে ভারতের পশ্চিমবঙ্গ থেকে ১০০ মাইলস ও ভাষা সূত্র নামে দুটি সংগঠনের ১০ জন সদস্য।

বৃহস্পতিবার কলকাতা প্রেসক্লাব থেকে যাত্রা শুরু করে শনিবার রাতে মাগুরাতে পৌঁছান। রাতে একটি হোটেলে রাত কাটিয়ে রবিবার সকাল ৮টায় মাগুরা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন তারা।
সংগঠনের সদস্যরা জানান, একমাত্র বাঙালিরাই নিজের ভাষা রক্ষায় জীবন দিয়েছেন। পৃথিবীতে এমন নজির আর কোনো জাতির নেই। মায়ের ভাষা বাংলাতে কথা বলি এটা সেই ভাষা শহীদদের অবদান। তাই ভাষার মাস উপলক্ষে তাদের প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশে ছুটে আসা।

সংগঠনের দলীয় প্রধান স্বরজিত রায় বলেন, ভাষার টানে বাংলায় এসেছি। ২১ ফেব্রুয়ারি ঢাকায় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করব। ভাষা দিবসের কর্মসূচি শেষে ২২ ফেব্রুয়ারি বেনাপোল বন্দর হয়ে আমরা ভারতে ফিরব।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক
ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং

আরও খবর