শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৩°সে
সর্বশেষ:
ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া দেশকে এগিয়ে নিতে কৃষির আধুনিকায়নের বিকল্প নেই : স্থানীয় সরকারমন্ত্রী ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ হবিগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ বিশ্ববিদ্যালয়গুলোকে স্মার্ট হতে হলে মুক্তবুদ্ধি ও সৃষ্টিশীল কাজের চর্চা করতে হবে : ইউজিসি চেয়ারম্যান জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ গোল্ডেন মনির খালাস: আদালত বলছেন, মামলা সাজানো, তাঁর অস্ত্র বৈধ তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে আফতাব উদ্দিনের প্রচার প্রচারনা শুরু ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা আজ অংশ নিচ্ছে দেড় শতাধিক বলী

ভারত থেকে অস্কারে লড়বে মালায়লাম সিনেমা ‘২০১৮’

অনলাইন ডেস্ক
ভারত থেকে অস্কারের জন্য মনোনয়ন পেয়েছে মালায়লাম সিনেমা ‘২০১৮’। সিনেমাটির ইংরেজি নাম দেওয়া হয়েছে ‘এভরিওয়ান ইন অ্য হিরো’। ২০১৮ সালের বন্যার কাহিনী অবলম্বনে এই সিনেমাটি নির্মাণ করা হয়।

অ্যান্থনি জোসেফ সিনেমাটির পরিচালক। এই সিনেমায় অভিনয় করেছেন টোভিনো থমাস, কুনচাকো বোবান, আসিফ আলি, ভিনীথ শ্রীনিবাসন, অপর্ণা বালামুরালি।
চলতি বছরের মে মাসে ‘২০১৮’ সিনেমাটি মুক্তি পায়। এটি সর্বকালের সবচেয়ে বেশি আয় করা মালায়লাম সিনেমা।

ভারতের নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান গিরিশ কাসারাভাল্লি জানান, জলবায়ু পরিবর্তনের ওপর বানানো মালায়লাম সিনেমাটিকে এবারের অস্কারের জন্য মনোনয়ন দেয়া হয়েছে।

‘২০১৮’ সিনেমাটি বেস্ট ইন্টার‌ন্যাশনাল ফিচার ফিল্ম ক্যাটাগরিতে অস্কারে লড়বে।

সূত্র: এনডিটিভি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত
ঈদ ‘ইত্যাদি’ সাজানো হলো যেভাবে
ভেরিফায়েড ফেসবুক পেজ হ্যাকড, যা বললেন হিরো আলম
গোয়ালন্দে চক্ষু হাসপাতাল করতে চান চিত্রনায়িকা রোজিনা
লন্ডনে গাড়ির ধাক্কায় প্রাণ গেল বাংলাদেশি নাট্যনির্মাতার
ইসলাম ধর্ম গ্রহণ বিখ্যাত মার্কিন র‌্যাপার লিল জনের

আরও খবর