শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা

লতিফুর রহমান রাজু.সুনামগঞ্জ:

জেলায় হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় বাংলাদেশ প্রেস কাউন্সিরের আয়োজনে ও সুনামগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসনের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শুরুতেই প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম। জেলা প্রশাসক মোঃ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার। এছাড়াও বক্তব্য রাখেন,সুনামগঞ্জে পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ,দৈনিক সুনামগঞ্জের ডাক সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমদ,সাংবাদিক রওনক আহমদ,জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সংবাদের প্রতিনিধি লতিফুর রহমান রাজু দৈনিক সুনামগঞ্জ খবরের সম্পাদক ও প্রকাশক পংঙ্কজ কান্তি দে,জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,বাসসের প্রতিনিধি আল হেলাল, প্রথম আলোর স্টাফ রিপোর্টার এড. খলিল রহমান,আর টিভির প্রতিনিধি বিন্দু তালুকদার,গাজী টিভির প্রতিনিধি ও দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক ও প্রকাশক সেলিম আহমদ তালুকদার,একাত্তর টিভির প্রতিনিধি শামস শামীম,সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র,এনটিভির প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী,চ্যানেল টুয়েন্টি ফোরের প্রতিনিধি এ আর জুয়েল ও আরটিভির প্রতিনিধি শহীদু নুর আহমেদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম বলেছেন যেভাবে বাংলাদেশে উইঁপোকার মতো সাংবাদিকের সংখ্যা বেড়েছে তাদের সমাজের মানুষের কল্যাণের পরিবর্তে অপকর্ম হচ্ছে। বর্তমান সমাজে কিছু বারান্দায় ঘুওে ঘুরে সাংবাদিক,ফেইসবুক ও অনলাইন টিভি ও অনলাইন পত্রিকার সাংবাদিকরা গলায় কার্ড ঝুলিয়ে চাদাঁবাজি করছেন তারাই মূলত হলুদ সাংবাদিকতার মধ্যে পড়েন। এমন অপকর্মে সাংবাদিকতার মান নিয়ে যখারীতি প্রশ্ন দেখা দিয়েছে। এই পেশায় জ্ঞান অর্জণের একটা বিরাট সুযোগ রয়েছে এই পেশায় শিক্ষিত,মার্জিত,ভদ্র ছেলেদের আসা প্রয়োজন। কাজেই সবাইকে নীতিমালা অনুসরণ করে সততা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালনের আহবান জানান। কর্মশালা শেষে অতিথিরা উপস্থিত সংবাদকর্মীদের হাতে সনদপত্র তুলে দেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল
‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল
লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান

আরও খবর