বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩.৯১°সে
সর্বশেষ:
বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু ১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড় দেশে বাড়লো সব ধরনের জ্বালানি তেলের দাম সুনামগঞ্জে কলেজ ছাত্রীকে ধর্ষণের পর হত্যা কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা

বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় ফিলিস্তিনি সাংবাদিক

অনলাইন ডেস্ক :
টাইম ম্যাগাজিনের জরিপে ২০২৪ সালে বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন ফিলিস্তিনি ফটোসাংবাদিক মোতাজ আজাইজা। খবর আল-জাজিরারদীর্ঘ ১০৮ দিন ধরে, মোতাজ আজাইজা তার জন্মস্থান গাজায় বিশ্বের চোখ ও কান হিসাবে কাজ করেছেন। তার তোলা ছবিগুলো বিশ্ববাসীর কাছে পৌঁছে গেছে। কারণ এসময় আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোকে অধিকৃত গাজা উপত্যকায় ঢুকতে বাধা দেওয়া হয়।

আজাইজা তার মনোনয়নের বিষয়ে মন্তব্য করে এক্স পোস্টে লিখেছেন, আমি যেখানেই যাই বা যা কিছু অর্জন করি না কেন আমার সঙ্গে আমার দেশের নাম ভাগ করে নেওয়ার জন্য আমি সত্যিই ধন্য।

তিনি বলেন, যারা ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় না বা যারা দাবি করে যে এটি তাদেরই ভূমি, ফিলিস্তিন একদিন সেই ইহুদিবাদী ও দখলদারিত্ব থেকে মুক্ত হবে।

আজাইজা বলেছেন, প্রত্যেকেই তার নিজ নিজ জায়গা থেকে কাজ করে, আর আমার কাজ এখনও শেষ হয়নি।

গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলায় অন্তত ৩৩ হাজার ৮৯৯ ফিলিস্তিনি নিহত ও ৭৬ হাজার ৬৬৪ জন আহত হয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম!
অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ
৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা
রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়

আরও খবর