রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৫২°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়ল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
ছক্কা দেখতে চায় সবাই। এক্ষেত্রে বাংলাদেশের দর্শকদের একটু মন খারাপ থাকতেই পারে! বাংলাদেশি ব্যাটাররা যে ছক্কা মারায় পিছিয়েই থাকেন অন্য দেশের ক্রিকেটারদের তুলনায়। তবে চেন্নাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগাররা ছক্কার একটি রেকর্ড গড়ে ফেলেছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদ— প্রত্যেকে দুটি করে ছক্কা মেরেছেন। অর্থাৎ চেন্নাইয়ের মাঠে দলের নামের পাশে ছক্কা মোট আটটি।

বিশ্বকাপে এর আগে এক ম্যাচে বাংলাদেশের ব্যাটারদের কাছ থেকে সর্বোচ্চ সাতটি ছক্কার মার দেখা গিয়েছিল। সেটা ২০১৫ সালের বিশ্বকাপে, স্কটল্যান্ডের বিপক্ষে তিনশর বেশি রানের সফল লক্ষ্য তাড়া করার পথে। বিশ্বমঞ্চে আরও দুটি ম্যাচে ছয়টি করে ছয় মেরেছিলেন বাংলাদেশের ব্যাটাররা। ২০১৫ সালেই হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে, আর ২০১৯ সালের আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরেকটি তিনশর অধিক রানের সফল লক্ষ্য তাড়ায়।

যদি জানতে চান, সব ওয়ানডে মিলিয়ে এক ম্যাচে বাংলাদেশ সর্বোচ্চ কতটি ছক্কা মেরেছে? তাহলে উত্তর হচ্ছে, ১৪টি। ২০২০ সালে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে লিটন দাস যেদিন বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৬ রানের রেকর্ড ইনিংস খেলেছিলেন, সেদিন টাইগাররা মোট ১৪ বার ছক্কা হাঁকিয়েছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা
টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল
জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ
ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা আজ অংশ নিচ্ছে দেড় শতাধিক বলী
শ্বাসরুদ্ধকর রোমাঞ্চকর ম্যাচে মাত্র ১ রানে হারল কোহলিরা

আরও খবর