বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০.০৬°সে
সর্বশেষ:
কেন কাউকে পাত্তা দিতেন না বেপরোয়া মিল্টন সমাদ্দার, জানালেন ডিবিপ্রধান মার্কিন বোমায় ফিলিস্তিনিরা মারা গেছেন: বাইডেন ৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ রিমান্ড শেষে কারাগারে মিল্টন সমাদ্দার গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা ইসরাইলের চিত্রনায়ক সোহেল হত্যায় রাষ্ট্রপক্ষের সাক্ষীরা গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন: আদালত স্পিকারের কাছে নালিশ: মুজিবুল হকের উদ্দেশে যা বললেন ব্যারিস্টার সুমন চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিলেন শিক্ষক ঢাকায় ভারতের পররাষ্ট্র সচিব বামীর হাত পা বেঁধে মারধর-সিগারেটের ছ্যাঁকা, স্ত্রী গ্রেফতার বিব্রতকর ফেসবুক স্টোরি বন্ধ করবেন যেভাবে স্টোরি শেয়ারে নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম

বিদেশের কেন্দ্রগুলোতে ৯৪ শতাংশ পরীক্ষার্থী পাস

অনলাইন ডেস্ক:
উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ রবিবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ফল প্রকাশ করেন। এবার এইচএসসি পরীক্ষায় বিদেশে বসে পরীক্ষা দিয়ে গড়ে পাস করেছেন ৯৪ দশমিক ৩৯ শতাংশ শিক্ষার্থী।

রবিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফলাফলের তথ্যে দেখা গেছে, এ বছর বিদেশের ৮টি কেন্দ্রে ৩২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ৩০৩ জন পাস করেছেন। আর অনুত্তীর্ণ হয়েছেন ১৮ জন। সবাই পাস করেছেন তিনটি কেন্দ্রে।
এর আগে, সকাল ১০টায় উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিভিন্ন শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন।

চলতি বছর ৮টি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় ১৭ আগস্ট; আর প্রাকৃতিক দুর্যোগের কারণে পিছিয়ে যাওয়া তিনটি শিক্ষা বোর্ডের পরীক্ষা (চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড) শুরু হয় ২৭ আগস্ট। এবার পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে আইসিটিতে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরের পরীক্ষা নেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কেন কাউকে পাত্তা দিতেন না বেপরোয়া মিল্টন সমাদ্দার, জানালেন ডিবিপ্রধান
মার্কিন বোমায় ফিলিস্তিনিরা মারা গেছেন: বাইডেন
৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ
রিমান্ড শেষে কারাগারে মিল্টন সমাদ্দার
গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা ইসরাইলের
স্পিকারের কাছে নালিশ: মুজিবুল হকের উদ্দেশে যা বললেন ব্যারিস্টার সুমন

আরও খবর