শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.১৯°সে
সর্বশেষ:
‘চন্দনা কমিউটার’ট্রেন যাত্রাবিরতির দাবিতে রেললাইনে শুয়ে ট্রেনের গতিরোধ মার্কিন অস্ত্র ব্যবহারে ইসরাইল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র রাশিয়ায় সেতুর রেলিং ভেঙে নদীতে বাস, নিহত ৭ দিনাজপুরের কাউগা চায়ের দোকানে লরি, নিহত ২ নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব বই পড়ে পুরস্কার পেল ২২১২ শিক্ষার্থী অবতরণের সময় রানওয়েতে আটকে গেল বিমান, প্রাণে বাঁচলেন ক্রুসহ ১৯৮ যাত্রী হামলায় ভয়ে রাফাহ ছাড়ল ৮০ হাজার ফিলিস্তিনি রেলের বাড়তি ভাড়া বাতিলের দাবিতে মানববন্ধন টুঙ্গিপাড়ায় কৃষি ও শিক্ষা উপকরণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন পশ্চিমা নিষেধাজ্ঞায় থেমে নেই রাশিয়া

বাংলাদেশি আমেরিকান ড. নিনা আহমেদ ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট লার্জ পদে বিজয়ী

অনলাইন ডেস্ক:
আমেরিকার পেনসিলভেনিয়া স্টেটের ফিলাডেলফিয়া সিটির ডেমোক্র্যাটিক পার্টি থেকে ‘সিটি কাউন্সিল অ্যাট লার্জ’ পদে বিজয়ী হয়েছেন ড. নীনা আহমেদ। ৭ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে এ আসনে ৯ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে বাংলাদেশি আমেরিকান ড. নীনা আহমেদ বিজয়ী হন।
সিটি মেয়রের মতোই পুরো সিটির ভোটে কাউন্সিল অ্যাট লার্জ পদ প্রার্থীদের বিজয়ী হতে হয় অর্থাৎ মেয়রের সমান্তরাল ক্ষমতার অধিকারী থাকেন তারা এবং সিদ্ধান্ত গ্রহণে মেয়রকে সার্বক্ষণিক পরামর্শ/সহযোগিতা করেন।

উল্লেখ্য, ড. নীনা আহমেদ এর আগে এই সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। কাউন্সিল অ্যাট লার্জ পদে নিনা আহমেদসহ আরো ৪ জন বিজয়ী হন।

একই দিন অনুষ্ঠিত মিলর্বন বরোর কাউন্সিল নির্বাচনে দুই বাংলাদেশি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এর একজন হলেন মোঃ নূরুল হাসান। এটি হবে তৃতীয়বারের মতো বিজয়। আর নতুন প্রজন্মের সালাহ উদ্দিন মিয়া এবারই প্রথম নির্বাচনের প্রার্থী এবং প্রথমবারের মতো কাউন্সিলার নির্বাচিত হন।
অপরদিকে মিলর্বন বেরোতে নতুন দুজন কাউন্সিলম্যান জয়ী হওয়া এখন মিলর্বন বোরো এখন পুরোটাই বাংলাদেশিদের দখলে। মেয়র, ৫ জন কাউন্সিলম্যান এবং ট্যাক্স কালেক্টর সবাই বাংলাদেশি।
বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়ার পক্ষ থেকে কাউন্সিল অ্যাট লার্জ পদে ড. নিনা আহমেদ এবং মিলর্বন বরোতে কাউন্সিলম্যান পদে মোঃ নূরুল হাসান ও সালাহ উদ্দিন মিয়া জয়ী হওয়ায় অভিনন্দন জানানো হয়েছে। ড. নীনা আহমেদের বিজয়ে ফিলাডেলফিয়া সহ সমগ্র আমেরিকায় বাংলাদেশি কম্যুনিটিতে আনন্দ উল্লাস চলছে। তাকে জানাচ্ছেন অভিনন্দন ও শুভেচ্ছা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ বাড়ির রান্নাঘরে বাংলাদেশি উইন রোজারিও হত্যার ভিডিও প্রকাশ
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
যুক্তরাষ্ট্রে ২৭ এপ্রিল ৯ম আন্তর্জাতিক নারী দিবস পুরস্কার অনুষ্ঠিত হবে
ইতালি দূতাবাসের সামনে পাসপোর্ট ফেরত চেয়ে বিক্ষোভ

আরও খবর