সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৯৩°সে
সর্বশেষ:
মোটরযানের কাগজপত্র হালনাগাদ নিয়ে সুখবর দিলো বিআরটিএ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ বাড়ির রান্নাঘরে বাংলাদেশি উইন রোজারিও হত্যার ভিডিও প্রকাশ বাস কন্ডাক্টর থেকে জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান! ভারতে কী করছেন সালাহউদ্দিন আহমেদ ব্রাজিলে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৭৮ নেতানিয়াহুর বিরুদ্ধে রাস্তায় নামলেন হাজারো ইসরাইলি সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে খাগড়াছড়িতে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের প্রাণহানি যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভ, বাইডেনের কী ক্ষতি? ৯ বল হাতে রেখে টাইগাররা জিতেছে ৬ উইকেটে বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার

প্রথম পদক্ষেপ হবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা : বাণিজ্য প্রতিমন্ত্রী টিটু

অনলাইন ডেস্ক:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর নতুন সরকার গঠন করেছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। নতুন মন্ত্রিসভায় জায়গা করে নিয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ। তাদের মধ্যে অপেক্ষাকৃত তরুণ আহসানুল ইসলাম টিটু পেয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব।

রোববার (১৪ জানুয়ারি) প্রথম দিন সচিবালয়ে নিজ দপ্তরে এসেই গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। নিজের প্রথম পদক্ষেপ হিসেবে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে আনার কথাও জানিয়েছেন।

আহসানুল ইসলাম টিটু বলেন, ‘আমার দায়িত্ব গ্রহণের পর প্রথম কর্মসূচিটি হবে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে আনা।’

তিনি বলেন, ‘সরকার পণ্য উৎপাদন করে না, আমদানিও করে না। উৎপাদনকারী ও ভোক্তার মধ্যে সমন্বয় করে মাত্র। উৎপাদনকারীদের হাত থেকে পণ্যটি ভোক্তার হাতে পৌঁছানো পর্যন্ত জার্নিটা যেন স্মুথ হয়, সরকার সেই লক্ষ্যে কাজ করবে।’

সকালে নতুন মন্ত্রী দপ্তরে এলে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা তাকে স্বাগত জানান। এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষও উপস্থিত ছিলেন।

সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি মন্ত্রণালয়ের অধীনস্ত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে পরিচয়পর্ব সাড়ছেন। এর ফাঁকে ফাঁকে কাজও বুঝে নিচ্ছেন নতুন এই প্রতিমন্ত্রী।

প্রসঙ্গত, টাঙ্গাইল-৬ (নাগরপুর-‌দেলদুয়ার) আস‌ন থেকে টানা দ্বিতীয়বার নির্বাচিত সংসদ সদস্য আহসানুল ইস‌লাম টিটু ২০১৩-১৪ মেয়াদে ঢাকা স্টক এক্সচেঞ্জের সভাপতি ছিলেন, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব পালন করছেন। তার বাবা হাজি মকবুল হো‌সেন ঢাকা-৯ আসন থেকে ১৯৯৬ সা‌লে সংসদ সদস্য নির্বা‌চিত হন। তিনি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মোটরযানের কাগজপত্র হালনাগাদ নিয়ে সুখবর দিলো বিআরটিএ
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ বাড়ির রান্নাঘরে বাংলাদেশি উইন রোজারিও হত্যার ভিডিও প্রকাশ
আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!
ভারতে কী করছেন সালাহউদ্দিন আহমেদ
ব্রাজিলে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৭৮
নেতানিয়াহুর বিরুদ্ধে রাস্তায় নামলেন হাজারো ইসরাইলি

আরও খবর