রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৮৬°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার

পাবনা প্রতিনিধি
পাবনার পদ্মা নদীর নাজিরগঞ্জ-ধাওয়াপারা নৌ রুটে নাব্যতা সংকটে ডুবো চরে আটকে পড়া একটি ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার করেছে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ।

আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ফেরিটিকে ধাওয়াপারা ঘাটে নিয়ে আসা হয়।
এর আগে বৃহস্পতিবার রাতে ১০টি গাড়ি ও বেশ কয়েকজন যাত্রী নিয়ে নাজিরগঞ্জ ঘাট থেকে যাত্রা শুরু করে ফেরিটি। পরে রাত সাড়ে ৮টার দিকে নদীর মাঝে এটি আটকে যায়।

তবে ডুবো চরে আটকে পরা ফেরিটির যাত্রী ও যানবাহনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ঘাট কর্মকর্তারা। ফেরিতে থাকা যাত্রীরা চরম আতংকিত হয়ে পড়ে। বিশেষ করে নারী ও শিশু যাত্রীরা চরম হতাশায় পড়ে যায়। অনেকেই ঘাট পাড়ের লোকজনকে ফোন করে বিষয়টি অবহিত করেন বলে জানান নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিফা সাব্বির আহমেদ রাজু। তিনি বলেন, আমরা নিজস্ব ব্যবস্থাপনায় ফেরীর যাত্রীদের হালকা খাবার ও পানীয় জলের ব্যবস্থা করি।

বিআইডব্লিউটিসি নাজিরগঞ্জ-ধাওয়াপারা রুটের ম্যানেজার মোহা: মহিউদ্দিন রাসেল বলেন, ফেরিটি রাত সাড়ে ৮টার দিকে নদীর মাঝপথে ডুবো চরে আটকা পড়ে। মূল চ্যানেল থেকে ৫০ ফিট দূরে সরে যাওয়ায় ফেরিটি ডুবো চরে আটকে পড়ে বলে জানান তিনি।

মহিউদ্দিন রাসেল আরো বলেন, খবর পেয়ে উদ্ধারকারী জাহাজ ক্ষণিকা ও উদ্ধারকারী টাগবোট ১২ ঘণ্টা পর শুক্রবার সকাল ৯ টার দিকে ফেরিটিকে ধীরে ধীরে ধাওয়াপারা ঘাটে টেনে নিয়ে আসে। তবে ফেরির কোনো যাত্রী বা যানবাহনের ক্ষতি হয়নি।

গত কয়েকদিনে পদ্মায় পানির প্রবাহ কমে যাওয়ায় নদীতে নাব্যতা সংকটের সৃষ্টি হওয়ায় ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। ইতোমধ্যে নাজিরগঞ্জ-ধাওয়াপারা রুটে ড্রেজিং শুরু হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক
ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং

আরও খবর