রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১.৮৭°সে

নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

নীলফামারী প্রতিনিধি
নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের সূচনার পর জেলা শহরের চৌরঙ্গী মোড়ের স্বাধীনতা অম্লান স্মৃতি স্তম্ভে পুস্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

এরপর পর্যায়ক্রমে পুস্পমাল্য অর্পণ করেন পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ সভাপতি পৌরমেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মমতাজুল হক সহ আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠন, জেলা স্বাস্থ্য বিভাগ, নীলফামারী সরকারী কলেজ, সরকারী মহিলা কলেজ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান, জেলা বিএনপি, জাতীয়পার্টি, নীলফামারী প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান, স্বাধীনতার পক্ষের বিভিন্ন রাজনৈতিক দল ও সর্বস্তরের মানুষ।

পুস্পমাল্য অর্পণ করে বঙ্গবন্ধু চত্বরের বঙ্গবন্ধু মূরোলে শ্রদ্ধা জ্ঞাপন করে উপরুক্ত সংগঠনেরা। এরপর সকালে নীলফামারী বড়মাঠে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের পর পুলিশ, আনসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের শারীরিক কসরত পরিদর্শণ করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

এছাড়া জেলা শিল্পকলা একাডেমি চত্বরে মুক্তিযুদ্ধ ভিত্তিক পোস্টার ও পুস্তক প্রদশর্ণী, নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। দিনটি উপলক্ষে নীলফামারী সার্কিট হাউজে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে জেলা শিশু একাডেমি চত্ত্বরে শিশুদের ক্রীড়া, সংগীত, নৃত্য, চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করে। দুপুরে হাসপাতাল, জেলখানা, বিভিন্ন এতিমখানা ও সরকারি শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে
খাগড়াছড়িতে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের প্রাণহানি
যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভ, বাইডেনের কী ক্ষতি?
৯ বল হাতে রেখে টাইগাররা জিতেছে ৬ উইকেটে
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ

আরও খবর