বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৯°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু

দ্বিতীয় পদ্মা সেতু তৈরির চিন্তা করছে সরকার: পরিকল্পনা প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক:
পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার বলেছেন, দ্বিতীয় পদ্মা সেতু করার চিন্তা করছে সরকার। এরইমধ্যে যমুনা নদীর ওপর রেল সেতুর কাজ চলছে। আরও একটি টানেল তৈরির পরিকল্পনা করছে।

ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরামের (ডেজিএফবি) ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

পরিকল্পনা প্রতিমন্ত্রী জানান, আগামী বাজেট হবে প্রায় ৮ লাখ কোটি টাকার। সেই সঙ্গে বাড়ছে উন্নয়ন বাজেটও। সরকার সুষম উন্নয়নে কাজ করে যাচ্ছে।

ডিজেএফবির সভাপতি হামিদ-উজ-জামানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি সাহানোয়ার সাইদ সাহীন। সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক মফিজুল সাদিক।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, সরকার গোটা দেশের উন্নয়নে সরকার সমানভাবে কাজ করছে। বৈষম্য দূরতে সরকার কাজ করে যাচ্ছে। পরিকল্পনা মন্ত্রণালয় সব মন্ত্রণালয়ের স্নায়ুতন্ত্র হিসেবে কাজ করছে। স্মার্ট বাংলাদেশ তৈরির জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করা হচ্ছে। স্মার্ট বাংলাদেশ শুধু পোশাকে নয়, মেধা, চিন্তা, চেতনা ও যোগ্যতায় স্মার্ট হিসেবে গড়ে তুলতে কাজ অব্যাহত আছে।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের বৈশ্বিক চ্যালেঞ্জ আছে। আমরা সেই চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছি। অর্থনীতিতে সবসময়ই চ্যালেঞ্জ থাকবে এটিই স্বাভাবিক। আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের দেশের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর প্রক্রিয়ায় আছে।

সভাপতির বক্তব্যে হামিদ-উজ-জামান বলেন, দেশে সুষম উন্নয়ন নিশ্চিত করতে হলে সারাদেশে সমাজভাবে কাজ করতে হবে। প্রকল্প বাস্তবায়নে যেকোন দুর্নীতি বা অনিয়ম নিয়ে প্রকাশিত রিপোর্ট আমলে নিয়ে কার্যকর উদ্যোগ নিতে হবে। তাহলে দেশ উপকৃত হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার
বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম!
ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য

আরও খবর