শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬.৮৭°সে
সর্বশেষ:
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

থাইল্যান্ডে ১৯ বাংলাদেশি আটক

অনলাইন ডেস্ক:
থাইল্যান্ডে ১৯ বাংলাদেশি নাগরিককে আটক করেছে দেশটির পুলিশ। চার থাই নাগরিকসহ দেশটির দক্ষিণাঞ্চলীয় সোংখলা প্রদেশ থেকে তাদের আটক করা হয়। অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে আটক হন তারা। শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্যাংকক পোস্ট।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাং ক্লাম জেলায় পাঁচটি গাড়ি আটকানোর পর চার থাই নাগরিকসহ ১৯ জন অবৈধ বাংলাদেশি অভিবাসীকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেফতার করে। চার থাই নাগরিকই গাড়িচালক। তাদের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ। গাড়িচালক পঞ্চম ব্যক্তি পালিয়ে যেতে সক্ষম হন।

পুলিশের জিজ্ঞাসাবাদে গাড়িচালকরা জানিয়েছেন, থাই মুদ্রায় মাথাপিছু ২৫০০ বাথে বাংলাদেশি অভিবাসীদের সামুত প্রাকান থেকে সোংখলা পর্যন্ত নেওয়ার জন্য সোমচাই নামক এক ব্যক্তি তাদের ভাড়া করেছিলেন।

আটককৃত বাংলাদেশি অভিবাসীরা বলেছেন, তারা প্রথমে বাংলাদেশ থেকে আকাশপথে কম্বোডিয়ায় পৌঁছান। সেখান থেকে বুধবার অবৈধভাবে থাইল্যান্ডে প্রবেশ করেন। পরে তাদের সামুত প্রাকানে নিয়ে যাওয়া হয়। মালয়েশিয়ায় ভালো চাকরির প্রতিশ্রুতিতে দালালরা তাদের প্রত্যেকের থেকে তিন লাখ ৫০ হাজার টাকা করে নিয়েছে বলে জানান বাংলাদেশিরা।

গাড়িচালকদের বিরুদ্ধে অবৈধভাবে থাইল্যান্ডে প্রবেশকারী বিদেশিদের আশ্রয় দেওয়ার অভিযোগ আনা হয়েছে। আর অবৈধ প্রবেশের অভিযোগে আইনি ব্যবস্থা নিতে আটককৃত ওই বাংলাদেশিদের স্থানীয় ব্যাং ক্লাম থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড
বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম!
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার

আরও খবর