রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.৫৩°সে
সর্বশেষ:
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া

জ্যামাইকায় শীতার্থদের মাঝে কম্বল বিতরণ জেবিএর

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশন (জেবিএ)। বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে প্রায় তিন শতাধিক বিদেশি ও বাংলাদেশিদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

শীত মৌসুমে কনকনে হিমেল হাওয়া, তুষারপাত ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী, বাস্তুহারা মানুষদের উপর বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের স্বভাবিক জীবন যাত্রার পথ ব্যহত হয়। সেই সব শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সাহায্য ও সহানুভূতির হাত প্রসারিত করে জেবিএ মানবিক কাজ করেছে।

কম্বল বিতরণের সময় প্রধান অতিথি ছিলেন কুইন্স বরোর প্রেসিডেন্ট ডোনাভান রিচাডর্স।

১৬৯ স্ট্রীট ও জ্যামাইকা এভিনিউয় এলাকায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণের আগে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেবিএ’র সভাপতি শাহনেওয়াজ। উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা এমএ ওসমান গনি, সমাজসেবক ফখরুল ইসলাম দেলোয়ার, সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ, সহ-সভাপতি রীনা সাহা, সহ-সাধারণ সম্পাদক আনজাম সিদ্দিকী রাফি, সাংগঠনিক সম্পাদক-লুৎফর রহমান, কার্যকরী কমিটির সদস্য মোহাম্মদ আলী। সংগঠনের কোষাধ্যক্ষ আহনাফ আলম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

শাহনেওয়াজ বলেন, ‘নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ কাজই মানব সভ্যতাকে এগিয়ে নিয়ে যায়। ছোট্ট এই প্রচেষ্টা দ্বারা জ্যামাইকায় বসবাসকারী শীতার্ত সব মানুষের শীত নিবারণের জন্য প্রয়োজনীয় শীত বস্ত্র দেয়া সম্ভব নয়। কিন্তু, আমাদের এই ছোট উদ্যেগের ফলে কিছু মানুষের পাশে দাঁড়াতে পেরেছি।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আসাদুজ্জামান বাবু, মরিয়ম মারিয়া, জলি আহমেদ, কামরুজ্জামান বাবু, সামিউল করিম আলমগীর, বদরুদ্দোজা সাগর, মোতালিব সিকদার, মোস্তফা অনিক রাজ, বেলাল আহমদ, বদরুদ্দোজা সাগর, মোসলেহউদ্দিন খান সেলিম, মাহবুবুল ফিরোজ ও হুমায়ুন কবীর তুহিন।

সূত্র-সিএন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ২৭ এপ্রিল ৯ম আন্তর্জাতিক নারী দিবস পুরস্কার অনুষ্ঠিত হবে
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়ার ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, আহত ৩
৯৯ বছর বয়সে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেলেন ভারতীয় নারী!
যুক্তরাষ্ট্রে রাতের আকাশে আচমকা ‘রহস্যময়’ আলো!

আরও খবর