রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.৭৮°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

জাপানে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিখোঁজ ৭

অনলাইন ডেস্ক:
জাপানে দুইটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তবে নিখোঁজ রয়েছেন সাত জন। সাগরে বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টার দুইটির মধ্যে সংঘর্ষ হয়েছে।জাপানের সেল্ফ-ডিফেন্স ফোর্সের (এসডিএফ) একজন মুখপাত্র ঘটনাটি নিশ্চিত করেছেন।

প্রতিরক্ষামন্ত্রী মিনোরু কিহারা বলেন, বিধ্বস্ত হেলিকপ্টারের কিছু অংশ সাগর থেকে উদ্ধার করা হয়েছে। দুই হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষ হয়েছে বলেও মনে করেন তিনি।

কিহারা বলেন, দুর্ঘটনার প্রকৃত কারণ এখনো জানা যায়নি। তবে প্রথমে আমরা জীবন বাঁচানোর চেষ্টা করছি। উদ্ধারের পর একজন ক্রু মারা গেছেন বলেও নিশ্চিত করেছেন তিনি।

কর্মকর্তারা জানিয়েছেন, প্রশান্ত মহাসাগরের ইজু দ্বীপপুঞ্জের কাছে সাবমেরিন মোকাবিলায় রাতের প্রশিক্ষণের সময় হেলিকপ্টারগুলো বিধ্বস্ত হয়েছে বলে মনে হচ্ছে।

চীন ও উত্তর কোরিয়ার ক্রমবর্ধমান উত্থানের কারণে জাপান প্রতিরক্ষা ব্যয় বাড়িয়েছে এবং যুক্তরাষ্ট্র-এশিয়ার অন্যান্য দেশের সঙ্গে সহযোগিতা গভীর করছে।

গত এপ্রিলে জাপানি সেনাবাহিনীর একটি ইউএইচ-৬০জেএ হেলিকপ্টার ১০ জন আরোহী নিয়ে দক্ষিণ ওকিনাওয়ার মিয়াকো দ্বীপে বিধ্বস্ত হয়। এতে আরোহীদের সবার মৃত্যু হয়।

সূত্র: এএফপি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক
ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং

আরও খবর