সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.৪৫°সে

কুমিল্লায় বিজয় এক্সপ্রেস ট্রেনের ১০টি বগি লাইনচ্যুত হয়ে আহত ১৫, রেল যোগাযোগ বন্ধ

কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ১০টি বগি লাইনচ্যুত হয়ে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। লাইনচ্যুত বগি উল্টে তিনটি বগি দুই ব্যক্তির বাড়ির উপর পড়ে। অন্য সাতটি বগি অপর লাইনের ওপর পড়ে যাওয়ায় চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রোববার দুপুর দেড়টার দিকে উপজেলার হাসানপুর ট্রেন স্টেশনের ৩ কিলোমিটার দক্ষিণে তেজের বাজার শিহর নামক স্থানে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি ইঞ্জিনসহ ১০টি বগি লাইনচ্যুত হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনটি আপলাইন ২০৮নং ব্রিজের উপর আসলে বিকট শব্দে ট্রেনটি লাইনচ্যুত হয়ে ট্রেনের তিনটি বগি স্থানীয় স্বপন ও চাঁদ মিয়ার বসতঘরের উপর পড়ে যায়। এতে স্বপন ও চাঁদ মিয়াসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। এছাড়াও ট্রেনে থাকা কমপক্ষে ১২ জন আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ফার্মেসি ও ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

হাসানপুর রেলস্টেশন মাস্টার মঙ্গীমার্মা বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, গরমের কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। তবে তদন্তসাপেক্ষে বিস্তারিত জানা যাবে। চট্টগ্রাম ও আখাউড়া থেকে দুটি উদ্ধারকারী ট্রেন আসছে।

লাকসাম রেলওয়ে থানার ওসি মুরাদুল্লাহ বাহার বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ ঘটনায় ট্রেনের মধ্যে ও পাশের বাড়ির ১৫ জন আহত হয়েছেন।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, ট্রেন লাইনচ্যুত হয়ে কয়েকজন আহত হয়েছেন। আহতদের উপজেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। উদ্ধারকারী ট্রেন আসছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে
খাগড়াছড়িতে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের প্রাণহানি
যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভ, বাইডেনের কী ক্ষতি?
৯ বল হাতে রেখে টাইগাররা জিতেছে ৬ উইকেটে
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ

আরও খবর