রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৬৬°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

উত্তরের জেলা পঞ্চগড়ে বইছে শৈত্য প্রবাহ

পঞ্চগড় প্রতিনিধি
উত্তরের জেলা পঞ্চগড়ে বইছে শৈত্য প্রবাহ। হিমালয়ান হিমবায়ুর প্রভাবে ঠান্ডার প্রকোপ বাড়ছে দিন দিন। গত কয়েকদিন থেকেই তাপমাত্রার পারদ ক্রমাগত নিচে নামছে। হিমালয়ান সমতল অঞ্চল হওয়ায় এই জেলায় প্রতিবছর শীতকালে তীব্র ঠান্ডা অনুভূত হয়। সন্ধ্যা নামার সাথে সাথে কুয়াশায় আচ্ছাদিত হয়ে পড়ে সবকিছু। ঠান্ডার তীব্রতাও বাড়ে। গত দুদিন থেকে সারাদিন কুয়াশা ঘেরা পরিবেশ বিরাজ করছে। কুয়াশার কারণে অস্বস্থি ও দুর্ভোগ বাড়ছে মানুষের। বিশেষ করে খেটে খাওয়া মানুষ সময়মতো কাজে যেতে পারছে না।

অন্যদিকে বয়স্ক ও শিশুরা নিদারুণ দুর্ভোগে পড়েছে। শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন তারা। শ্বাসকষ্ট, হাপানি, সর্দি, কাশিসহ নানা রকম রোগ ভাবিয়ে তুলেছে। হাসপাতালে ভর্তি হচ্ছেন অনেকে। নিতান্ত দরিদ্র মানুষেরা শীতের কাপড়ের সংকটে রয়েছে। ঘন কুয়াশার কারণে চা, গম, পেয়াজ, আলুসহ শীতকালীন নানা রকম ফসলে বিভিন্ন প্রকার ওষুধ প্রয়োগ করতে হচ্ছে। এতে চাষিদের খরচ বেড়ে যাচ্ছে।
আবহাওয়া অধিদপ্তর বলছে শীতের প্রভাব আরও বাড়বে। সেই সাথে বাড়বে শৈত্য প্রবাহ। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষনাগার সূত্রে জানা গেছে রবিবার তেঁতুলিয়ায় তাপমাত্রা নির্ণয় করা হয়েছে ১৩ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। এই দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, ঘূর্ণিঝড় মিগজাউনের কারণে কিছু জ্বলীয়বাস্প বাতাশে ছড়িয়ে আছে। এ জন্য কুয়াশার প্রকোপ দেখা দিয়েছে। আগামী ৬/৭ দিন এই কুয়াশা থাকবে। তারপর কুয়াশা কমলেও শীতের মাত্রা বেড়ে যাবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক
ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং

আরও খবর