বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.৫৩°সে
সর্বশেষ:
ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু ১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড় দেশে বাড়লো সব ধরনের জ্বালানি তেলের দাম সুনামগঞ্জে কলেজ ছাত্রীকে ধর্ষণের পর হত্যা কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব

উইপোকা খেয়ে ফেলল ব্যাংকের ১৮ লাখ রুপি!

অনলাইন ডেস্ক
ঘটনাটি ভারতের। দেশটির উত্তরপ্রদেশের মোরাদাবাদের এক বৃদ্ধা মেয়ের বিয়ের জন্য তিল তিল করে রুপি জমিয়েছিলেন। সেই রুপি যাতে সুরক্ষিত থাকে এবং প্রয়োজনে ব্যবহার করা যায়, সেজন্য ব্যাংকের লকারে রেখে এসেছিলেন সেগুলো। মোট ১৮ লাখ টাকা গচ্ছিত রেখেছিলেন তিনি। কিন্তু সেই রুপি খেয়ে ফেলল উইপোকা।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই বৃদ্ধার নাম অলকা পাঠক। তিনি তার সারা জীবনের সঞ্চয় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে রেখে এসেছিলেন গত বছরের অক্টোবরে। রুপির সঙ্গে গয়নাও রেখেছিলেন ব্যাংকের লকারে। বৃদ্ধা নিশ্চিন্ত ছিলেন, সময়মতো ওই রুপি এবং গয়না তিনি ব্যাংক থেকে নিয়ে আসবেন। যেহেতু এক বছর হয়ে গিয়েছিল, তাই ব্যাংকের নিয়ম অনুযায়ী কেওয়াইসি আপডেট করাতে হতো ওই বৃদ্ধাকে। আর সেই কেওয়াইসি আপডেট করানোর জন্য তাকে ব্যাংক থেকে ডেকে পাঠানো হয়।
সোমবার ব্যাংকে কেওয়াইসি জমা দিতে গিয়েছিলেন অলকা। কেওয়াইসি জমা দেওয়ার পর নিজের গচ্ছিত সম্পদ ঠিক আছে কি না তা দেখার জন্য লকার খোলেন। কিন্তু এ কী! বান্ডিল বান্ডিল রুপি উধাও! লকারের ভিতর কিলবিল করছে উইপোকা। তার আর বুঝতে বাকি থাকেনি, কী সর্বনাশ হয়ে গেছে। আর সেই সর্বনাশের মূলে কে। সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষকে জানান।

অলকা জানিয়েছেন, বড় কন্যার বিয়ের সময় বেশ কিছু রুপি পেয়েছিলেন তিনি। এছাড়া ছোট একটা ব্যবসা চালান। সেখান থেকে অর্জিত রুপিও ছোট কন্যার বিয়ের জন্য জমাচ্ছিলেন। মোট ১৮ লাখ রুপি নগদ জমিয়েছিলেন অলকা। তারপর সেই রুপি এবং কিছু গয়না গত বছরের অক্টোবরে ব্যাংকের লকারে রেখে আসেন।

অলকার দাবি, লকারে যে রুপি রাখা যায় না, সেটা তিনি জানতেন না। ব্যাংক ম্যানেজার জানিয়েছেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। সূত্র: ইন্ডিয়া টুডে, ফ্রি প্রেস জার্নাল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ
দেশে বাড়লো সব ধরনের জ্বালানি তেলের দাম
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার
গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ

আরও খবর