বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.৪৯°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু

ঈদের দিনে রাজধানীর বিনোদন কেন্দ্র গুলোতে উপচে পড়া ভিড়

অনলাইন ডেস্ক:
ঈদুল ফিতরের দিনে রাজধানীর বিনোদন কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। পরিবার-পরিজন নিয়ে তারা ভাসছেন ঈদের আনন্দে।
সরেজমিনে দেখা গেছে, রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানা, রমনা পার্ক, উত্তরার দিয়াবাড়ির নৈসর্গিক সৌন্দর্য, হাতিরঝিলের নয়নাভিরাম দৃশ্য, সবুজের সমারোহ ও পাখির কলতানে মুখর বোটানিক্যাল গার্ডেন, ধানমন্ডি লেক, রবীন্দ্র সরোবর, সোহরাওয়ার্দি উদ্যান, টিএসসি, শহিদ মিনার, সংসদ ভবন এলাকা ও চন্দ্রিমা উদ্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নানান বয়সী মানুষের আগমনে পরিবেশ হয়ে উঠেছে উৎসবমুখর। বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো ঘুরে এসব চিত্র দেখা গেছে।

রাজধানীর অন্যতম দর্শনীয় স্থান জাতীয় চিড়িয়াখানা। বাঘ, সিংহ, হরিণ, ময়ূর, বানর, সাপ, নানারকম পাখি ও জলহস্তীসহ বিভিন্ন ধরনের জীবজন্তু দেখতে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। উত্তরা থেকে পরিবার নিয়ে জাতীয় চিড়িয়াখানায় ঘুরতে এসেছেন লতিফ মাহমুদ।

তিনি বলেন, চিড়িয়াখানা ঘুরে দেখে খুব ভালো লাগছে। তবে, চিড়িয়াখানার এরিয়া অনেক বড় হওয়ায় সবটুকু ঘুরে দেখা সম্ভব হচ্ছে না। পা ব্যথা করছে। গরমে বাচ্চাদের কষ্ট হয়ে যাচ্ছে। তাই যতটুকু সম্ভব ঘুরে দেখালাম। চিড়িয়াখানার পরিবেশটা আগের চেয়ে একটু উন্নত হয়েছে।

চিড়িয়াখানার পরিচালক মো. রফিকুল ইসলাম তালুকদার জানান, সাধারণত শুক্র ও শনিবার বন্ধের দিন চিড়িয়াখানায় ২০ থেকে ৩০ হাজার দর্শনার্থী ভেতরে প্রবেশ করে থাকে। আজ ঈদের দিন- সেই হিসেবে ৫০ থেকে ৭০ হাজার দর্শনার্থী প্রবেশ করবে বলে আমরা আশা করছি। কাল ও পরশু দর্শনার্থীর চাপ আরও বেশি হবে।

অপরদিকে, হাতিরঝিল বিনোদন কেন্দ্রটি হাজার হাজার দর্শনার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে। দুপুর থেকেই মানুষের ভিড়ে জমজমাট হয়ে উঠেছে এলাকাটি। জানা গেছে, রাজধানীতে বিভিন্ন ধরনের বিনোদন কেন্দ্র থাকলেও প্রাকৃতিক পরিবেশের ছোঁয়া মেলে হাতিরঝিলে। ঝিলের গুলশান, এফডিসি ও রামপুরা প্রান্ত থেকে নৌকা বা স্পিড বোটে চড়ে অনেকেই নদী ভ্রমণের তৃপ্তি নেন।
শাহবাগের জাতীয় জাদুঘরের সামনের এলাকা, সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা জাদুঘরেও দেখা গেছে একই চিত্র। উদ্যানের খোলা মাঠ যেন পরিণত হয় শিশুদের বিনোদন কেন্দ্রে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার
বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম!
ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য

আরও খবর