রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৮৬°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

ইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধে বাইডেনকে ৩৭ কংগ্রেসম্যানের চিঠি

অনলাইন ডেস্ক :
গাজায় বর্বর হামলাকারী ইসরাইলি বাহিনীকে সমর্থন ও তাদের অস্ত্র সহায়তা দেওয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ওপর আগে থেকেই বহুমুখী চাপ ছিল। এবার ইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধ করতে মার্কিন প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তনি ব্লিঙ্কেনের কাছে চিঠি লিখেছেন তিন ডজনের বেশি কংগ্রেসম্যান। সেই চিঠিতে সই করছেন মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের সাবেক স্পিকার ও ডেমোক্র্যাট দলের বর্ষীয়ান রাজনীতিক ন্যান্সি পেলোসিও। খবর দ্য গার্ডিয়ানের

প্রতিবেদন বলা হয়, কংগ্রেসম্যানদের চিঠির সঙ্গে ন্যান্সি পেলোসি যুক্ত হওয়ার তা আলাদা মাত্রা পেয়েছে। কারণ পেলোসি প্রেসিডেন্ট বাইডেনের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

সোমবার গাজায় ইসরাইলি হামলায় ব্রিটিশ দাতব্য প্রতিষ্ঠান ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের সাত ত্রাণকর্মীর নিহত হওয়ার ঘটনার তদন্ত দাবি করা হয়েছে ওই চিঠিতে।

চিঠিতে ন্যান্সি পেলোসি ছাড়াও ডেমোক্র্যাট দলের আরও ৩৬ জন কংগ্রেসম্যান সই করেছেন। এতে গাজা ইস্যুতে ডেমোক্র্যাট দলের দৃষ্টিভঙ্গি স্পষ্ট হয়ে উঠেছে।

চিঠিতে স্পষ্টভাবে বলা হয়েছে, ত্রাণকর্মীদের ওপর সাম্প্রতিক হামলা ও গাজার মানবিক পরিস্থিতির ভয়াবহ অবনতি হওয়ায় আমাদের মনে হয়েছে, ইসরাইলে আর অস্ত্র সরবরাহ করা উচিত হবে না।

হোয়াইট হাউস জানিয়েছে, বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মধ্যে টেলিফোনে কথা হয়েছে। এ সময় গাজায় বেসামরিক মানুষদের সুরক্ষা দিতে নেতানিয়াহুর প্রতি আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। যদি গাজার মানুষদের সুরক্ষা দেয়া না হয়, তাহলে যুক্তরাষ্ট্র তাদের ইসরাইল নীতি বদলাবে বলেও জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক
ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং

আরও খবর