রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১.৫৬°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপ ব্যবহার করবেন কীভাবে?

অনলাইন ডেস্ক
ফোনে ইন্টারনেট সংযোগ না থাকলে গুগল ম্যাপ ব্যবহার করা যায় না। তবে গুগল ম্যাপে এমন একটি ফিচার রয়েছে, যাতে ইন্টারনেট সংযোগ ছাড়াই এই অ্যাপটি ব্যবহার করা যায়।

১. গুগল ম্যাপের অফলাইন ফিচারটি ব্যবহারের জন্য আপনাকে প্রথমে সেই এলাকার একটি মানচিত্র ডাউনলোড করতে হবে।
২. মানচিত্রটি ডাউনলোড করার জন্য প্রথমে গুগল ম্যাপ চালু করে যে অঞ্চলের জন্য মানচিত্রটি ডাউনলোড করতে চান তার জন্য এলাকার নামের উপর ক্লিক করুন।

৩. মানচিত্র ডাউনলোড হয়ে গেলে, আপনি এটি অফলাইনে দেখতে এবং ব্যবহার করতে পারবেন।

৪. অফলাইনে ম্যাপ ব্যবহার করতে প্রথমে গুগল ম্যাপ চালু করুন। আপনি যে জায়গাটি দেখতে চান তা সিলেক্ট করুন। আপনার ইন্টারনেট কানেকশন না থাকলেও সেই ম্যাপ দেখতে পারবেন।

৫. এবার যে জায়গাটির ম্যাপ দেখতে চান, তা সার্চ করুন। এবার ইন্সট্রাকশন্স ক্লিক করুন। পাবলিক ট্রান্সপোর্ট লাইন এবং স্টেশন দেখুন।

৬. তবে অফলাইন মানচিত্রে সাম্প্রতিক তথ্য নাও থাকতে পারে। ইন্টারনেট না থাকার কারণে ট্র্যাফিক ইনফরমেশন ফিচারটি কাজ নাও করতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা
ইন্টারনেটের গতি ফিরতে লাগবে আরও ১ মাস
ইন্টারনেট ব্যবসা নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
ক্যানসার প্রতিরোধে আশা-ভরসা হয়ে উঠেছে এআই
মোবাইলের অব্যবহৃত অ্যাপ যেভাবে অটো আর্কাইভ করবেন

আরও খবর