রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.১৫°সে
সর্বশেষ:
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের

আলমডাঙ্গায় জিকে প্রকল্পের পাম্প চালুর দাবিতে মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় জিকে (গঙ্গা-কপোতাক্ষ) সেচ প্রকল্পের অকেজো পাম্প সচল করে পানিপ্রবাহ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় আলমডাঙ্গার পানিশূন্য জিকে খালের মধ্যে এ কর্মসূচি পালন করা হয়।

জেলা কৃষক জোট নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে জিকে সেচ প্রকল্পের সবগুলো পাম্প অকেজো হওয়ায় সেচ খালে পানি নেই। ফলে এ প্রকল্পের আওতাধীন চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার প্রায় সাড়ে পাঁচ হাজার হেক্টর জমির বোরো ধান, ভুট্টা, সবজী ও অন্যান্য ফসল আবাদ বাধাগ্রস্থ হচ্ছে।
কৃষকরা বলেন, জিকে খালের আওতাভুক্ত জমির সেচ ব্যবস্থা সম্পূর্ণভাবে জিকে খালের উপর নির্ভরশীল। খালে পানি না থাকায় এই এলাকার বোরো ধান, ভুট্টা, সবজি ও অন্যান্য ফসল চাষ মারাত্মক হুমকির মুখে পড়েছে। এই অবস্থায় অনেক এলাকার ফসল নষ্ট হয়ে গেছে, অনেক এলাকায় সেচের অভাবে চাষ করা সম্ভব হয়নি।

মানববন্ধনে ভূক্তভোগি কৃষকদের ক্ষতিপূরণসহ অবিলম্বে জিকে সেচ প্রকল্পের পাম্প সচল করার দাবি জানান বক্তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা কৃষক জোটের সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলী বিশ্বাস, আলমডাঙ্গা উপজেলা কৃষক জোটের উপদেষ্টা শাহ আলম মন্টু, সভাপতি ইমদাদুল হক, সম্পাদক আব্দুল মালেক প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক
ইউরোপ সফরে যাচ্ছেন শি জিনপিং

আরও খবর