বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪.৪৯°সে
সর্বশেষ:
হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ মানিকগঞ্জে প্রার্থীর ওপর হামলা, প্রতিবাদে পালটাপালটি কর্মসূচি ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা রূপপুর প্রকল্পে পরীক্ষামূলক নতুন বিদ্যুৎ লাইন চালু ১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়
/

আগামীকাল বিটিভিতে প্রচারিত হবে মমিন মোল্লার অংশগ্রহণে ” দেশটাকে ভালবেসে ” অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা:

আগামীকাল বেলা সাড়ে ১১ টায় লে.কর্নেল সাজ্জাদ আলী জহিরের উপস্থাপনায় বিটিভিতে প্রচারিত হবে মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠান ” দেশটাকে ভালোবেসে “।আলোচনায় অংশ গ্রহণ করবেন কুমিল্লার মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও সাংবাদিক মমিনুল ইসলাম মোল্লা। উক্ত অনুষ্ঠানে দেবিদ্ধারের ইউসুফপুর ইউনিয়নের মহেশপুর গণহত্যা প্রসঙ্গে আলোচনা হবে।
মমিনুল ইসলাম মোল্লার সাথে আরো দুজন আলোচনায় অংশ নিবেন। তারা হচ্ছেন ১৯৭১সালের ১৭সেপ্টেম্বরের গণহত্যার প্রত্যক্ষদর্শী মহেশপুর গ্রামের অবসরপ্রাপ্ত হাবিলদার আব্দুল কুদ্দুছ এবং শহীদ পরিবারের সন্তান বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সালাম।
লেফটেন্যান্ট কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির (জন্ম: ১১ এপ্রিল, ১৯৫১) বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধে তার সাহসিকতার জন্য বাংলাদেশ সরকার তাকে বীরপ্রতীক খেতাব প্রদান করে। ২০২১ সালে গণ-বিষয়ক ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্যে ভারত সরকার কর্তৃক পদ্মশ্রী সম্মানে ভূষিত হন।
তিনি দীর্ঘদিন ধরে ” দেশটাকে ভালোবেসে “অনুষ্ঠানটি পরিচালনা করছেন। এতে মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ ঘটনা, মুক্তিযুদ্ধাদের বীরত্বের কাহিনী ও সারাদেশে পাকিস্তানী হানাদার বাহিনী পরিচালিত বর্বরতম গণহত্যার মর্মান্তিক কাহিনী নিয়ে আলোচনা করা হয়। তারই ধারাবাহিকতায় আগামীকাল মহেশপুরের গণহত্যা নিয়ে অনুষ্ঠানটি প্রচারিত হবে। ১৭ সেপ্টেম্বর মহেশপুরে ১১ জন লোককে মর্মান্তিকভাবে গুলি করে হত্যা করা হয়েছিল। তার পূর্বে দেবিদ্বারের জাফরগঞ্জ শ্রী পুকুর পা ড় জামে মসজিদ যুদ্ধ, মুরাদনগরের বাখরাবাদ গণ হত্যা ও চাপিতলা গণ হত্যা নিয়ে আলোচনা হয়েছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার
বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম!
ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য

আরও খবর