রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৫°সে
সর্বশেষ:
টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ

অভিনেত্রী মিতা চৌধুরী আর নেই

বিনোদন ডেস্ক:
অভিনেত্রী মিতা চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। লন্ডনে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন এ অভিনেত্রী।

তার মেয়ে নাভিন চৌধুরী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মিতা চৌধুরীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে ফেসবুকে এক পোস্টে নাভিন জানান, লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় তার মা মারা গেছেন।
অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে মিতা চৌধুরীর মৃত্যুর তথ্য জানিয়েছেন। তিনি নিজের প্রথম টিভি নাটক ‘বরফ গলা নদী’তে মিতা চৌধুরীর সঙ্গে কাজ করেছিলেন বলে জানিয়ে ছবি শেয়ার করেছেন।
সত্তর-আশির দশকের জনপ্রিয় এই নাট্যশিল্পী দীর্ঘদিন প্রবাসে ছিলেন। ২০০৬ সালে দেশে ফিরে আবার নাটকে অভিনয় শুরু করেন। এটি তার দ্বিতীয় অধ্যায়। এরপর আবার নিয়মিত অভিনয় করেছেন। তার প্রথম ধারাবাহিকের নাম ‘শান্ত কুটির’।

শুধু টিভি নাটকই নয়, মঞ্চে ‘সূচনা’ ও ‘গুড নাইট মা’–এর মতো প্রযোজনায় নিজেকে জড়িয়েছেন। অভিনয়ের পাশাপাশি যুক্তরাষ্ট্রের নাট্যকার মারশা নরম্যানের ‘নাইট মাদার’ অবলম্বনে মিতা চৌধুরী ‘গুড নাইট মা’–এর পাণ্ডুলিপি তৈরি করেন। বিটিভিতে মিতা চৌধুরীর প্রথম নাটক আতিকুল হক চৌধুরীর ‘আরেকটি শহর চাই’।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত
ঈদ ‘ইত্যাদি’ সাজানো হলো যেভাবে
ভেরিফায়েড ফেসবুক পেজ হ্যাকড, যা বললেন হিরো আলম
গোয়ালন্দে চক্ষু হাসপাতাল করতে চান চিত্রনায়িকা রোজিনা
লন্ডনে গাড়ির ধাক্কায় প্রাণ গেল বাংলাদেশি নাট্যনির্মাতার

আরও খবর