শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৯৬°সে
সর্বশেষ:
ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য বেলজিয়াম-নেদারল্যান্ডস-জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের আয়োজক ব্রাজিল ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন

নিউজার্সির ন্যুয়ার্ক সিটিতে দুর্বৃত্তের গুলিতে নিহত ইমাম হাসান শরিফের দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক:
নিউইয়র্ক সিটির অদূরে নিউজার্সির ন্যুয়ার্ক সিটিতে মসজিদের ইমাম হাসান শরীফকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। গত জানুয়ারির ওই ঘটনায় শোকে মুহ্যমান হয়ে পড়ে যুক্তরাষ্ট্রের মুসলিম কমিউনিটি। প্রায় ৩ দিন পর গত ৬ জানুয়ারি সকালে ইমাম হাসান শরীফের মরদেহ দাফন করা হয়েছে।

শেষকৃত্যানুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তি, কমিউনিটি অ্যাক্টিভিস্ট এবং মুসলিম লিডাররা। ইমাম হাসান শরীফের হত্যাকাণ্ডের ঘটনায় উত্তর আমেরিকার মুসলমান জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। নিউজার্সির গভর্নর ফিল মারফি হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন।

এদিকে, ইসলামিক লিডারশিপ কাউন্সিল অব ন্যুয়ার্কের পক্ষে থেকে দেয়া বিবৃতিতে ইমাম হত্যাকাণ্ডের নিন্দা ও পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। ইমাম হাসান শরিফ মসজিদে ইমামতি ছাড়াও ন্যুয়ার্ক বিমানবন্দরে সিকিউরিটি অফিসার হিসেবে ২০০৬ সাল থেকে কাজ করে আসছিলেন।

নিউজার্সির গভর্নর ফিল মারফি হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন। রাজ্য গভর্নরের বিবৃতির পর বুধবার বিকেলে রাজ্যের অ্যাটর্নি জেনারেল ম্যাথিও প্লটকিন এক বিবৃতিতে বলেছেন, সবকিছু বিবেচনায় রেখেই তদন্ত পরিচালিত হচ্ছে। তবে চলমান তদন্তের প্রাথমিক পর্যায়ে এ হত্যাকাণ্ডকে বিদ্বেষমূলক বলে মনে হচ্ছে না।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সী রাজ্যের পেটারসন সিটির ২ নং ওয়ার্ড নির্বাচনে বাংলাদেশী কমিউনিটিদের মধ্যে সরগমর
আজ প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল পদে নির্বাচন করছে দুই বাংলাদেশী
যুক্তরাষ্ট্রে ২৭ এপ্রিল ৯ম আন্তর্জাতিক নারী দিবস পুরস্কার অনুষ্ঠিত হবে
আবারো নিউজার্সিতে ৪.০ মাত্রার ভূমিকম্পের আঘাত
নিউজার্সির হোয়াইট হাউস স্টেশনের কাছে ভূমিকম্পের উৎপত্তি
নিউজার্সির নেওয়ার্ক বিমানবন্দরের মাঝ আকাশে তুমুল ঝড়ের কবলে উড়োজাহাজ,আহত অনেক যাত্রী

আরও খবর